ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মিরপুর টেস্ট: ৭ উইকেটে হারলো বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১২:৩৬

মিরপুর টেস্ট: ৭ উইকেটে হারলো বাংলাদেশ
মিরপুর টেস্ট ৭ উইকেটে হারলো বাংলাদেশ। ছবি: সংগৃহীত

মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা ১০৬ রানের লক্ষ্য তাড়া করে জয় তুলে নেয়, যা এশিয়ায় তাদের গত দশ বছরের মধ্যে প্রথম টেস্ট জয়। যদিও প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল মাত্র ১০৬ রান, তবুও দ্বিতীয় ইনিংসে লড়াই করে ৩০৭ রান তোলে টাইগাররা।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের অন্যতম বড় কৃতিত্ব মেহেদী হাসান মিরাজ এবং জাকের আলীর রেকর্ড ১৩৮ রানের জুটির। ৯৭ রান করে আউট হন মিরাজ, কাছে গিয়েও সেঞ্চুরির স্বপ্নভঙ্গ হয় তার। জাকেরও ফিফটি করেন তার অভিষেক টেস্টে। তবে শেষ পর্যন্ত এই সংগ্রহ যথেষ্ট হয়নি। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ৬ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে ভয় ধরিয়ে দেন।

দক্ষিণ আফ্রিকা তাদের লক্ষ্য পূরণে খুব একটা সমস্যায় পড়েনি। ওপেনার এডেন মার্করাম এবং ডি জর্জির উইকেট হারালেও তারা ১০৬ রানের লক্ষ্য সহজেই অতিক্রম করে ফেলে। বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম একা নেন তিন উইকেট। শেষ মুহূর্তে তাইজুল বেডিংহামকে ফিরিয়ে হারের ব্যবধান কমালেও ম্যাচটি তখন কার্যত দক্ষিণ আফ্রিকার হাতেই ছিল।

এই জয়ে দক্ষিণ আফ্রিকা টেস্টে ২০২ রানের লিড নিয়ে বাংলাদেশকে কোণঠাসা করে ফেলে। বাংলাদেশের লড়াই সত্ত্বেও, দ্বিতীয় ইনিংসে করা ৩০৭ রানই যথেষ্ট ছিল না ম্যাচে টিকে থাকার জন্য।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত