ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

মিরপুরে সাকিবিয়ানদের ধাওয়া দিল সাকিববিরোধীরা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৬:২৩  
আপডেট :
 ২০ অক্টোবর ২০২৪, ১৭:৪১

মিরপুরে সাকিবিয়ানদের ধাওয়া দিল সাকিববিরোধীরা
রাজধানীর মিরপুর স্টেডিয়ামের সামনে আন্দোলন করে সাকিবিয়ানরা। ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামের সামনে সাকিব আল হাসানকে ফিরিয়ে এনে বিদায়ী টেস্ট খেলতে দেওয়ার এক দফা দাবিতে লংমার্চ আন্দোলন করেছে সাকিবিয়ান নামে পরিচিত সাকিব আল হাসানের ভক্তরা। সাকিবকে দেশে ফেরত এনে তার চাওয়া মতো দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলতে দিতে হবে, এটাই সাকিবিয়ানদের দাবি। এটা না হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি ফারুক আহমদেকে পদত্যাগ করতে বলেও স্লোগান দেয় সাকিবিয়ানরা।

তবে রোববার (২০ অক্টোবর) বিকেল তিনটার দিকে লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর ধাওয়া করেছে সাকিববিরোধীরা। এ সময় তারা সাকিবিয়ানদের অনেককেই মারধর করে। হঠাৎ আক্রমণে এলোমেলো হয়ে পড়ে সাকিবিয়ানরা। তারা দৌড়ে দূরে চলে যায়। পরে আবার সংগঠিত হয়ে তারা আবার স্টেডিয়ামের সামনে ফিরে আসে। এ সময় নিরাপত্তাকর্মীরা দুই পক্ষকেই ছত্রভঙ্গ করে দিয়েছে। সাকিবিয়ান ও সাকিব বিরোধীদের মধ্যে ঝামেলা চলার সময় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ভেতরে দক্ষিণ আফ্রিকা দল অনুশীলন করছিল।

সাকিব বিরোধীদের হামলা সামলে সাকিবিয়ানরা পরে আবার স্টেডিয়ামের সামনে জড়ো হয়ে নিজেদের দাবির কথা সংবাদমাধ্যমের কাছে তুলে ধরেন। এ সময় আবার তাদের ওপর চড়াও হয় সাকিব বিরোধীরা। এর মধ্যেই এক সাকিব ভক্তকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী স্লোগান দেয়ার অভিযোগ আনা হয়েছে। তবে সাংবাদিকদের ওই সাকিব ভক্ত বলেন, তিনি রাষ্ট্রবিরোধী কোনো স্লোগান দেননি, শুধু সাকিবের পক্ষে স্লোগান দিয়েছেন।

প্রসঙ্গত, দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সোমবার মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এই সিরিজের সর্বনিম্ন টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা আর সর্বোচ্চ ১ হাজার টাকা। ২০ অক্টোবর সকাল ১০টা থেকে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ১ নম্বর গেটের পাশের বুথ থেকে টিকিট বিক্রি শুরু হয়।

গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য ধরা হয়েছে ১০০০ টাকা। আর ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের মূল্য ১০০ টাকা। ভিআইপি স্ট্যান্ডের টিকিট পাওয়া যাবে ৫০০ টাকায়। ক্লাব হাউস থেকে খেলা দেখতে খরচ করতে হবে ৩০০ টাকা। এ ছাড়া ২০০ টাকায় পাওয়া যাবে নর্থ বা ইস্টার্ন স্ট্যান্ডের টিকিট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট চট্টগ্রামে ২৯ অক্টোবর থেকে শুরু হবে ।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত