ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

১২ মিনিটে মেসির হ্যাটট্রিক, নতুন ইতিহাস মায়ামির

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১১:০৬

১২ মিনিটে মেসির হ্যাটট্রিক, নতুন ইতিহাস মায়ামির
সংগৃহীত ছবি

দুর্দান্ত সময় পার করছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। চারদিন আগেই জাতীয় দলের জার্সিতে পেয়েছিলেন হ্যাটট্রিকের দেখা। আর এবার সেই ছন্দ ধরে রাখলেন ক্লাবের হয়েও। ইন্টার মায়ামির জার্সিতেই যেন পুরানো রূপে ফিরলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

শনিবার মাত্র ১২ মিনিটের মাথায় মেসির হ্যাটট্রিকে ৬-২ গোলে নিউ ইংল্যান্ড রিভলিউশনকে হারিয়েছে মায়ামি। এক মৌসুমে মেজর লিগ (এমএলএস) সকারে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছে দলটি। এতে নতুন রেকর্ড গড়েছে ফ্লোরিডার ক্লাবটি।

এমএলএসের রেগুলার সিজন শেষ করলো ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে মায়ামি। ২২ জয়ের বিপরীতে রয়েছে চারটি হার ও ৮টি ড্র। ২০২১ সালে রিভলিউশনের গড়া ৭৩ পয়েন্টের রেকর্ড ভাঙলো দলটি। ফ্লোরিডার ফোর্ড লডারডেলের চেজ স্টেডিয়ামে ৩৪ মিনিটে দুই গোল হজম করে মায়ামি। লুইস সুয়ারেজ চার মিনিটের মধ্যে দুই গোল করে মায়ামিকে ম্যাচে ফেরান দলকে।

আটবারের ব্যালন ডি’অর জয়ী মাঠে নামার এক মিনিট পর বেঞ্জামিন ক্রেমাচিকে দিয়ে গোল করান। ৫৮তম মিনিটে এগিয়ে যায় মায়ামি। তারপর ৭৮ থেকে ৮৯তম মিনিটে তিনবার জাল কাঁপান ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড। আমেরিকান ক্লাবের জার্সিতে তার এটাই প্রথম হ্যাটট্রিক।

৩৩ গোল করে মায়ামির সর্বকালের শীর্ষ গোলদাতাও হন তিনি। যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবল প্রতিযোগিতাটির আগের সব রেকর্ড ভেঙে দিয়ে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করেছে তার দল।

এর আগে কোপা আমেরিকা ফাইনালে গোড়ালির চোট পেয়ে দুই মাসের জন্য মাঠের বাইরে ছিলেন মেসি। গত মাসেই মাঠে ফেরেন তিনি। এবার টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে বুঝিয়ে দিলেন, ফিটনেসে ফিরে এসেছে এই ফুটবল জাদুকর।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত