ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

এখন হয়তো দেশে ফিরতে পারব না: সাকিব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১৪:২৭  
আপডেট :
 ১৭ অক্টোবর ২০২৪, ১৪:৩২

এখন হয়তো দেশে ফিরতে পারব না: সাকিব
সাকিব আল হাসান

অতি নাটকীয় কিছু না হলে বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। দেশে ফেরার পথে থাকলেও দুবাই থেকেই যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলতে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে ঢাকায় ফেরার কথা ছিল সাকিবের। যুক্তরাষ্ট্র থেকে রওনা হয়েছিলেন তিনি। দুবাইয়ে যাত্রবিরতি চলছিল তার। বিডিনিউজ টোয়েন্টি ফোর ডটকমকে তিনি বৃহস্পতিবার জানান, নিজের নিরাপত্তার জন্যই এখন দেশে ফিরতে পারছেন না।

‘দেশে ফেরার কথা ছিল… কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্যই…।’

সাকিবের কথায় ‘হয়তো’ শব্দটি থাকায় দেশের ফেরার সম্ভাবনাও কিছুটা রয়ে যায়। চূড়ান্ত সিদ্ধান্ত কখন আসতে পারে, এটি জানতে চাওয়ার পর তার উত্তর, ‘এখন সিদ্ধান্ত চূড়ান্তই বলতে পারেন।’

যেটির মানে, দেশ থেকে টেস্ট ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছে পূরণ হচ্ছে না তার। এর মধ্যে আর নাটকীয় কোনো পরিবর্তনা না হলে টেস্ট ইতিহাসের সেরা অলরাউন্ডারদের একজন এই সংস্করণে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ভারতের বিপক্ষে কানপুরে।

সবশেষ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সাকিব। শেখ হাসিনা সরকারের পতনের পর আগস্টে তার বিরুদ্ধে হত্যা মামলা হয় আদাবর থানায়। গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ১৫৬ জন আসামির মধ্যে ২৮ নম্বরে আছে তার নাম।

আইসিসি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি সময় শীর্ষে থাকা অলরাউন্ডার শেষ পর্যন্ত আর খেলতে না পারলে তার ক্যারিয়ার শেষ হচ্ছে ৭১ টেস্টে।

আগামী ফেব্রুয়ারি-মার্চে চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে খেলে যাওয়ার কথা আগেই জানিয়েছেন তিনি। ওই টুর্নামেন্টের আগ পর্যন্ত দেশের মাঠে কোনো ওয়ানডে নেই বাংলাদেশের। আগামী মাসে আফগানিস্তানের সঙ্গে সিরিজ আছে সংযুক্ত আরব আমিরাতে, ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজে আছে আরেকটি সিরিজ। দেশের বাইরে থেকেই সাকিবকে খেলার অনুমতি বিসিবি দেবে কি না, সেটিই এখন দেখার ব্যাপার।

এছাড়াও ডিসেম্বরের শেষ দিকে বিপিএলে চিটাগং কিংসের হয়ে খেলার কথা তার। সেটিও এখন ঝুলে গেল নিশ্চিতভাবেই।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত