ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

ব্যর্থ মিশন শেষে ভারত থেকে দেশে ফিরলেন টাইগাররা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৪, ১০:১৯

ব্যর্থ মিশন শেষে ভারত থেকে দেশে ফিরলেন টাইগাররা
বাংলাদেশ দল | সংগৃহীত ছবি

পাকিস্তান থেকে ফুরফুরে মেজাজেই দেশে ফিরেছিলো বাংলাদেশ। তারপর বড় স্বপ্ন নিয়ে গত মাসে ভারত সফরে যায় টাইগাররা। তবে ভারতে গিয়ে পুরো টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচই হারে শান্ত-তাসকিনরা। অবশেষে ব্যর্থতার মিশন শেষে দেশে ফিরেছে শান্ত বাহিনী।

রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাতে হায়দারাবাদ থেকে ঢাকা এসে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। দলের সঙ্গে সব ক্রিকেটার এবং কোচিং স্টাফরাও ফিরেছেন। মূলত হায়দারাবাদ থেকে চাটার্ড ফ্লাইটে ফিরেছে টাইগাররা। দলের সঙ্গেই এসেছেন তামিম ইকবাল। এছাড়া ক্রিকেটারদের রিসিভ করতে বিমান বন্দরে ছিলেন বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

সবশেষ ভারত সিরিজে ক্রিকেটারদের মধ্যে ব্যাটিংয়ে বেশ দুর্বলতা লক্ষ্য করা গেছে। কেননা টেস্টে টপ অর্ডার থেকে আসেনি কোনও বড় রান। এমনকি সবশেষ টি-টোয়েন্টি সিরিজেও টপ অর্ডারের ব্যাটাররা ছিলেন নিষ্প্রভ। বোলাররাও নিজেদের মেলে ধরতে পারেননি সেভাবে।

বাংলাদেশ দলের ব্যাটিং দুর্বলতা আজ নতুন নয়। বিশেষ করে টপ অর্ডার নিয়ে দল ভুগছে অনেক দিন ধরেই। দিনের পর দিন উন্নতির বদলে টাইগার ব্যাটারদের অবনতি হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশের ব্যাটিং দুর্বলতা স্পষ্ট হয়েছে এই সিরিজে। টপ ও মিডল অর্ডার থেকেও আসেনি কোনো সাফল্য। সামনে প্রোটিয়াদের বিপক্ষে হোম সিরিজে কেমন করে শান্তর দল, এখন সেটিই দেখার বিষয়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত