ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চীনে বিএনপির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট

  চীন প্রতিনিধি

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ২২:২৫

চীনে বিএনপির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট
ছবি: প্রতিনিধি

শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের কনিষ্ঠ ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্মরণে চীনে অনুষ্ঠিত হয়েছে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৪ এর প্রীতি ম্যাচ। উক্ত ম্যাচে গুয়াংজু একাদশ এবং শেনজেন একাদশ এই দুইটি দল অংশগ্রহণ করে।

মঙ্গলবার (১ অক্টোবর) টুর্নামেন্টটি চীনের গুয়াংজু শহরে অবস্থিত ফুসান খেলার মাঠ অনুষ্ঠিত হয়। আয়োজন করে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ এর বৃহত্তর চীন শাখার নেতা-কর্মীরা।

খেলায় গুয়াংজু একাদশের করা ৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৯ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায় শেনজেন একাদশ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসিফ হক রুপু, মো. রুহুল আমিন, মাসুদ আহমেদ, মো. সাখাওয়াত হোসেন কানন, হোসাইন মোহাম্মদ সাখাওয়াত, জাহিদুল ইসলাম, মো. ওয়ালী উল্লাহ, শেখ মাহবুবুর রশিদ, মো. নাদিম আহমেদ, মোহাম্মদ হাসমত আলী মৃধা, মনোয়ার মো. বায়েজিদ, সালাউদ্দিন রিক্তা প্রমুখ।

আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ চীন শাখার আহ্বায়ক আসিফ হক রুপু বলেন, এই টুর্নামেন্টটি শুধু ক্রীড়ামূলক প্রতিযোগিতা নয়, এটি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ভ্রাতৃত্ব, সম্প্রীতি এবং একতা বৃদ্ধির একটি মাধ্যম। আমরা এই ধরনের আয়োজনের মাধ্যমে আরাফাত রহমান কোকোর স্মৃতিকে বাঁচিয়ে রাখতে চাই এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছি।

বিএনপির নেতা জাহিদুল ইসলাম বলেন, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত এই টুর্নামেন্ট প্রবাসে থেকেও দেশের প্রতি গভীর ভালোবাসা ও শ্রদ্ধার অনন্য উদাহরণ। এমন আয়োজন শুধু খেলাধুলার মাধ্যমে আনন্দ প্রদান করে না, এটি প্রবাসীদের মধ্যে ঐক্য এবং দেশের প্রতি দায়বদ্ধতা বাড়ায়।

প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে শতাধিকেরও বেশি বিএনপির বৃহত্তর চীন শাখার নেতাকর্মীসহ প্রবাসী বাংলাদেশিরা দর্শক হিসেবে মাঠে থেকে খেলোয়াড়দের উৎসাহ প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত