ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

১৪ মাস পর টি-টোয়েন্টি দলে মিরাজ, দলে ফিরছেন মুস্তাফিজ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫০

১৪ মাস পর টি-টোয়েন্টি দলে মিরাজ, দলে ফিরছেন মুস্তাফিজ
মেহেদী হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ, যা শেষ হবে দুদিন পর। এরপর স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল। এই সিরিজের জন্য রোববার (২৯ সেপ্টেম্বর) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৫ সদস্যের তারুণ্য নির্ভর এই দলে জায়গা হয়েছে মেহেদী হাসান মিরাজের। ডানহাতি এই অলরাউন্ডার ১৪ মাস পরে সংক্ষিপ্ততম ফরম্যাটের দলে ডাক পেলেন। সর্বশেষ গত বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেন বাকি দুই ফরম্যাটের এই নিয়মিত সদস্য।

মিরাজের ডাক পাওয়ার সিরিজে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে জায়গা হয়েছে বাঁহাতি তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমনের। সর্বশেষ গত বছরের অক্টোবরে এশিয়ান গেমসে এই ফরম্যাটে খেলেন তিনি। ইমনের মতো সর্বশেষ ওই টুর্নামেন্ট খেলা রকিবুল হাসানও দলে আছেন। সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দলে ছিলেন বাঁহাতি এই স্পিনার, তবে ম্যাচ খেলার সুযোগ পাননি।

এই সিরিজ দিয়ে তিন মাসেরও বেশি সময় পর বাংলাদেশ দলে ফিরছেন মুস্তাফিজুর রহমান। সর্বশেষ গত জুনে বিশ্বকাপে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলেন বাঁহাতি এই পেসার। মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবালরা আগেই টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন। কদিন আগে সাকিব আল হাসান জানিয়েছেন, বিশ্বকাপে এই ফরম্যাটে শেষ ম্যাচ খেলে ফেলেছেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটে প্রচলিত 'পঞ্চপাণ্ডব' থেকে কেবল মাহমুদউল্লাহ রিয়াদ এই সিরিজের দলে আছেন। মুস্তাফিজ ছাড়া দলের বাকি তিন পেসার হলেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। পরের ম্যাচ ৯ অক্টোবর, দিল্লিতে। সিরিজের শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে হায়দরাবাদে, ১২ অক্টোবর।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও রকিবুল হাসান।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত