ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

চমক রেখে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে দল ঘোষণা ভারতের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৪

চমক রেখে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে দল ঘোষণা ভারতের
বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে দল ঘোষণা ভারতের

টেস্ট সিরিজ শেষ হওয়ার আগেই টি-২০ সিরিজের দল ঘোষণা করে দিল বিসিসিআই। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করা ভারতীয় দলে রয়েছে একাধিক চমক। ১৫ সদস্যের এই দলকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।

১৫ সদস্যের এই দলে নেই বেশ কিছু তারকা ক্রিকেটার। বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ পেসার জসপ্রিত বুমরাহকে। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে ৬টি পরিবর্তন এনেছে বিসিসিআই। দলে নেই যশস্বী জয়সওয়াল ও শুভমান গিল। সেই সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটার রিঝভ পন্থকে।

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তরুণ প্রজন্মের উপর ভরসা রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব ছাড়া সেভাবে কোনও সিনিয়র ক্রিকেটারকে রাখা হয়নি টি-২০ সিরিজের টিম ইন্ডিয়া স্কোয়াডে। তবে ভারতের টি-২০ স্কোয়াডে রয়েছে একাধিক চমক। প্রথমবার ডাক পেয়েছেন মায়াঙ্ক যাদব, হরশিত রানা ও নিতিশ কুমার রেড্ডি। সর্বশেষ সিরিজে খেলা অক্ষর প্যাটেল, খলিল আহমেদ ও মোহাম্মদ সিরাজকে দলে রাখা হয়নি।

চলমান টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ। দ্বিতীয় ম্যাচ ৯ অক্টোবর দিল্লিতে। আর ১২ অক্টোবর হায়দারাবাদে হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

ভারতীয় দলের স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, আর্শদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত