ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কানপুর টেস্ট

তৃতীয় দিনেও প্রথম সেশনে খেলা হচ্ছে না

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৯

তৃতীয় দিনেও প্রথম সেশনে খেলা হচ্ছে না
সংগৃহীত ছবি

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়াম এলাকায় গতকাল রাতভর বৃষ্টি হয়েছে। ফলে মাঠ ভেজা থাকায় তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা হচ্ছে না বলে জানিয়েছে ফিল্ড আম্পায়াররা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার কথা থাকলেও ভেজা আউটফিল্ডের কারণে আজও খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে।

বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় হয়েছে প্রথম মাঠ পর্যবেক্ষণ। মাঠের পরিস্থিতি দেখে খেলার উপযোগী মনে হয়নি আম্পায়ারদের। পরবর্তী পর্যবেক্ষণ বেলা সাড়ে ১২টায়।

বৃষ্টির কবলে পড়তে পারে কানপুর টেস্ট, এই পূর্বাভাস জানাই ছিল। কিন্তু খেলাই হবে না, এমনটা হয়তো কেউ আশা করেননি। বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয় মাত্র ৩৫ ওভার।

দ্বিতীয় দিন লম্বা সময় ধরে অপেক্ষার পর দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়, এদিন একটি বলও মাঠে গড়ায়নি। আজকের দিনের শুরুটাও একইভাবে, তবে আজ অন্তত খেলা শুরুর সম্ভাবনা জেগেছে। কাল মাঠ থেকে কভারই সরানো হয়নি।

প্রথম দিনের বাকি অংশের খেলা পরিত্যক্ত হওয়ার আগে লড়াইটা হয় সমানে সমান। ৩৫ ওভারে ৩ উইকেটে ১০৭ রান তোলে বাংলাদেশ। মুমিনুল হক ৪০ ও মুশফিকুর রহিম ৬ রানে অপরাজিত আছেন। এরও আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩১ ও সাদমান ইসলাম অনিক ২৪ রান করেন। ২৪ বল খেলা জাকির হাসান রানের খাতা খোলার আগেই বিদায় নেন। ভারতের পেসার আকাশ দীপ ২টি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন একটি উইকেট নেন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশের এই দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। প্রথম টেস্টে ব্যাটিং ব্যর্থতায় কোনো লড়াই-ই করতে পারেনি বাংলাদেশ, চতুর্থ দিন লাঞ্চের আগেই তারা হার মেনে নেয়। দুই ইনিংস মিলিয়ে ৩৮৩ রান করা নাজমুল হোসেন শান্তর দল ম্যাচ হারে ২৮০ রানের বড় ব্যবধানে। বাংলাদেশের দুই ইনিংসে কেবল একটি হাফ সেঞ্চুরি ছিল, করেন শান্ত।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত