ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কানপুর টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টিতে পরিত্যক্ত

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৭  
আপডেট :
 ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৯

কানপুর টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টিতে পরিত্যক্ত
বৃষ্টিতে পরিত্যক্ত কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা

কানপুরে প্রথম দিনে বৃষ্টি বাগড়ায় খেলা হয়েছিল কেবল ৩৫ ওভার। দ্বিতীয় দিনে হতে পারল না এক বলও।

রাতভর বৃষ্টির পর সকালে ছিল একই পরিস্থিতি। দুপুরে বৃষ্টি থামলেও আকাশ ছিলো ঘন কালো। মাঠ প্রস্তুত করে খেলা শুরুর ব্যবস্থা করা যায়নি। পরে আরেক দফা হালকা বৃষ্টি নামলে পরিত্যক্ত হয় দিনের খেলা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় দুই আম্পায়ার ক্রিস ব্রাউন ও রিচার্ড কেটেলবোরো দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

কানপুরে শুক্রবার দিনের পর রাতেও হয় প্রবল বৃষ্টি। সকালে বৃষ্টির তোড় কমে এলেও মাঠ ছিলো ভেজা। দুই দল মাঠে এলেও সোয়া নয়টায় মাঠ ছেড়ে হোটেলে ফিরে যায়।

দুপুর ১২টায় বৃষ্টি থেমে এলে পানি নিষ্কাশনের কাজ শুরু করেন মাঠ-কর্মীরা। তবে আকাশ ছিলো ঘনকালো। দুপুর পৌনে দুইটায় সেখানে আবারও শুরু হয় ঝিরিঝিরি বৃষ্টি। তাতে আর দিনের খেলার শুরুর সম্ভাবনা দেখেনি আম্পায়াররা।

এর আগে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে টস হেরে ব্যাট করতে নেমে ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান করেছে বাংলাদেশ। ৪০ রান করে অপরাজিত আছেন মুমিনুল হক। মুশফিক অপরাজিত আছেন ৬ রানে। তৃতীয় দিন খেলা হলে দ্রুত রান তোলার চেষ্টা করবেন বাংলাদেশের ব্যাটাররা।

টেস্টের আরেকটি দিন ভাসিয়ে নিল বৃষ্টি। এই টেস্টের ফল হওয়া এখন বেশ কঠিন। চেন্নাইতে ২৮০ রানে জিতে সিরিজে এমনিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

এদিকে জানা গেছে, আগামীকাল পরিস্থিতির তুলনামূলক উন্নতি হবে। আকাশ থাকবে আংশিক মেঘাচ্ছন্ন। বৃষ্টির সম্ভাবনা ৫৯ শতাংশ। তবে, তৃতীয় দিন বিকেলের পর থেকে উন্নতি হবে আবহাওয়ার। সোমবার এবং মঙ্গলবার অর্থাৎ ম্যাচের শেষ দুইদিন বৃষ্টির সম্ভাবনা তেমন নেই কানপুরে। শেষ দুদিন পুরো খেলা হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত