ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৪

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ। চেন্নাইয়ে ২৮০ রানের বড় ব্যবধানে পরাজয়ের পর এবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে টাইগাররা। রাতভর বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময়ে টস হয়নি, এক ঘণ্টা পর হলো টস। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তদের বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিকদের অধিনায়ক রোহিত শর্মা।

একাদশে কোনো পরিবর্তন আনেনি ভারত। তবে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাহিদ রানা এবং তাসকিন আহমেদ খেলছেন না। এদের পরিবর্তে খালেদ হাসান এবং তাইজুল ইসলামকে একাদশে নেয়া হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ১১টায় শুরু হবে। ভারত অধিনায়ক রোহিত শর্মা কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে বোলিং নেয়ার কথা বললেও শান্ত জানান, ব্যাটিং করার পরিকল্পনাই ছিল তার। টসের সময় তিনি বলেন, ব্যাটিং নেয়ার পরিকল্পনাই ছিল আমার। দেখে মনে হচ্ছে ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট। তবে আমরা নতুন বল কীভাবে সামলাই, সেটার ওপর নির্ভর করছে সবকিছু।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইয়াশাসভি জয়সওয়াল, শুভমান গিল, ভিরাট কোহলি, লোকেশ রাহুল, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত