ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডলের প্রয়াণ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১০  
আপডেট :
 ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৬

ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডলের প্রয়াণ
ক্রীড়া সাংবাদিক, ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ অঘোর মন্ডল

সিনিয়র ক্রীড়া সাংবাদিক, ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ অঘোর মন্ডল মারা গেছেন। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) মারা যান তিনি।

চলতি বছর আগস্টের শুরুর দিকে কিডনিজনিত জটিলতায় ধরা পড়ে অঘোর মন্ডলের। স্বাভাবিকের চেয়ে অনেক বেশি বেড়ে গিয়েছিল ক্রিটিনিন। ডায়ালাইসিসের মাধ্যমে নিয়ন্ত্রণে আসে অনেকটা। তবে সম্প্রতি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হলে জটিল হয় পরিস্থিতি।

সাধারণ কেবিন থেকে তাকে স্থানান্তর করা হয় আইসিইউতে। দুই সপ্তাহ আগে আইসিইউতেই লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে। এই অবস্থাতেই বিদায় নেন দুনিয়া থেকে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

তিন দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতায় ছিলেন অঘোর মন্ডল। নব্বই দশকে আজকের কাগজ দিয়ে তার সাংবাদিকতার ক্যারিয়ার শুরু। এরপর কাজ করেন ভোরের কাগজে। তার হাত ধরে ক্রীড়া সাংবাদিক হিসেবে আত্মঃপ্রকাশ করেছেন অনেকে।

পত্রিকা ছেড়ে এক সময় যোগ দেন টেলিভিশনে। চ্যানেল আই, দীপ্ত টিভি, এটিএন নিউজে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। সর্বশেষ এটিএন নিউজের মাল্টিমিডিয়ার দায়িত্বে ছিলেন অঘোর মন্ডল।

দেশে-বিদেশে অনেক আন্তর্জাতিক টুর্নামেন্ট কাভার করেছেন তিনি। ক্রীড়া সাংবাদিকতার গণ্ডি পেরিয়ে বার্তা সম্পাদকের দায়িত্বেও পালন করেন অঘোর মন্ডল। শত ব্যস্ততার মাঝেও ক্রীড়া বিষয়ক কলাম লিখতেন তিনি। পাশাপাশি বই লিখেছেন তিনি। ‘এক্সট্রা টাইম’ ও ‘ইনজুরি টাইম’ অঘোর মন্ডলের উল্লেখযোগ্য বই। ছিলেন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ভারপ্রাপ্ত সভাপতি।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত