ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

বাফুফের নির্বাচনে সভাপতি প্রার্থী ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৭

বাফুফের নির্বাচনে সভাপতি প্রার্থী ঘোষণা
তরফদার রুহুল আমিন। সংগৃহীত ছবি

আওয়ামী লীগ সরকার পতনের পর থেকেই পরিবর্তন আসছে দেশের ক্রীড়াঙ্গনে। সেই ধারাবাহিকতায় এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনে না লড়ার ঘোষণা দিয়েছেন কাজী সালাউদ্দিনও। তবে এবার বাফুফের নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন তরফদার রুহুল আমিন।

রোববার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন রুহুল আমিন। জেলা, বিভাগ এবং ক্লাবগুলোর সম্মিলিত ঐক্যমতের ভিত্তিতে এই ফুটবল সংগঠককে বাফুফে সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে।

প্রার্থিতা ঘোষণার সময় রুহুল আমিন বলেন, আমরা যদি বিজয়ী হই তাহলে চার বছরে ফুটবলের ভিত শক্ত করতে চাই। যাতে আমাদের পর যারা আসবেন তারা যেন কাজ করার একটি শক্ত ভিত পায়। আমরা একটি শক্তিশালী ফেডারেশন গড়তে চাই। আমরা সারা দেশে ফুটবল ছড়িয়ে দিতে চাই।

আজকের এই সংবাদ সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক, সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির সহ আরো অনেকে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ডাকসুর সাবেক নেতা খায়রুল কবির খোকনসহ বিভিন্ন ক্লাবের কর্মকর্তা, সাবেক খেলোয়াড়রা।

এর আগে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে বাফুফের আসন্ন নির্বাচনে না লড়ার ঘোষণা দেন কাজী সালাউদ্দিন। যদিও কিছু দিন আগেও নির্বাচন করবেন বলে জানিয়েছিলেন দেশের ফুটবলের সবচেয়ে বড় এই সংস্থার বর্তমান সভাপতি। সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেন, ২৬ অক্টোবর নির্বাচনে আমি অংশগ্রহণ করব না। আমার ব্যক্তিগত সিদ্ধান্ত আপনাদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলাম।

সালাউদ্দিনের পদত্যাগ বা নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে সাবেক ফুটবলার ও নানা শ্রেণী আন্দোলন-প্রতিবাদ করছিল। টানা ৪ বার বাফুফে সভাপতি হিসেবে নির্বাচিত হন কাজী সালাউদ্দিন। সম্প্রতি আল্ট্রাস নামে বাংলাদেশ ফুটবল সমর্থকদের একটি সংগঠন থেকে সালাউদ্দিনের পদত্যাগের দাবি করা হয়।

এদিকে ২৬ অক্টোবর বাফুফে নির্বাচন পেছানোর দাবি ছিল। বাফুফে ফিফাকে চিঠি লিখলেও বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি নির্বাচন পেছানোর আবেদনে নাকচ করে দিয়েছে। ফিফা একটি চিঠি দিয়ে জানিয়েছে, একদিনও নির্বাচন পেছানো যাবে না। ২৬ অক্টোবর বাফুফে নির্বাচন হলে কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকতা শুরু হবে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত