ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

ভারতের বিপক্ষে টেস্টের দল ঘোষণা বিসিবির

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১

ভারতের বিপক্ষে টেস্টের দল ঘোষণা বিসিবির
ভারতের বিপক্ষে টেস্টের দল ঘোষণা বিসিবির। ছবি: সংগৃহীত

দুই টেস্টের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসেই ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ভারতের বিপক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া দুই টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বশেষ সিরিজের দল থেকে একটি পরিবর্তন আনা হয়েছে।

সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজে দারুণ পারফর্ম করেছিল টাইগাররা। তাই সেই সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন আনা হয়নি। চোটের কারণে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। তাছাড়া বাকি সবাই দলে টিকে গেছেন।

শরিফুলের জায়গায় স্কোয়াডে ডাকা হয়েছে জাকের আলিকে। লাল বলের ক্রিকেটে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন এই উইকেটকিপার ব্যাটার। তবে এর আগে বাংলাদেশের জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। চেন্নাই হবে এই ম্যাচটি। এরপর ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ স্কোয়াড-

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, জাকের আলি অনিক, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

ভারত স্কোয়াড (প্রথম টেস্টের জন্য)-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, জাসপ্রিত বুমরাহ, ইয়াশ দয়াল।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত