ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ম্যাচসেরা লিটন, সিরিজসেরা মিরাজ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৮  
আপডেট :
 ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩০

ম্যাচসেরা লিটন, সিরিজসেরা মিরাজ
সিরিজসেরা মিরাজ, ম্যাচসেরা লিটন

পাকিস্তানের বিপক্ষে প্রথমবার ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতল বাংলাদেশ।

শেষ টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল নাজমুল হোসেন শান্তর দল। এরপর ধ্বংসস্তূপে দাঁড়িয়ে অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। ১৩৮ রানের দুর্দান্ত ইনিংসে খেলেন। এতে প্রথম ইনিংসে মাত্র ১২ রানে এগিয়ে থাকতে পারে পাকিস্তান।

ম্যাচের পর সেই অসাধারণ কীর্তির স্বীকৃতি পেয়েছেন লিটন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন এই টাইগার ব্যাটার। দ্বিতীয় ইনিংসে অবশ্য লিটনকে মাঠে নামতে হয়নি। তার আগেই বাংলাদেশের জয় নিশ্চিত করেছেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

অন্যদিকে ব্যাট-বল দুটোতেই দারুণ পারফরম্যান্সের কারণে টুর্নামেন্টসেরা হয়েছেন মেহেদী হাসান মিরাজ। সিরিজে ব্যাট হাতে করেছেন ১৫৫ রান। আর বল হাতে তুলে নিয়েছেন ১০ উইকেট। এমন পারফরম্যান্সে সিরিজসেরা নির্বাচন করতে বেগ পেতে হয়নি ম্যাচ অফিসিয়ালদের।

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট জয়ের পর সিরিজসেরা মিরাজ বলেন, 'এই প্রথম আমি বিদেশ সফরে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জিতেছি। আপনারা সবাই জানেন যে সম্প্রতি আমাদের দেশে সমস্যা হয়েছে। আমি এই ম্যান অফ দ্য সিরিজ পুরস্কারটি উৎসর্গ করতে চাই সেই ব্যক্তিদের যারা বৈষম্য বিরোধী প্রতিবাদের সময় মারা গেছেন। সেখানে একজন রিকশাচালক আহত হন এবং পরে মারা যান। আমি তার পরিবারকে এই পুরস্কার উপহার দিতে চাই।' বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দুই লাখ ১৪ হাজার টাকারও বেশি।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত