ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

৬ উইকেট হারিয়ে মিরাজ-লিটনের প্রতিরোধে এগুচ্ছে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৬  
আপডেট :
 ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫৬

৬ উইকেট হারিয়ে মিরাজ-লিটনের প্রতিরোধে এগুচ্ছে বাংলাদেশ
মিরাজ-লিটনের প্রতিরোধে এগুচ্ছে বাংলাদেশ

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাটিং করতে নামে বিনা উইকেটে ১০ রান নিয়ে। তবে দিনের প্রথম ৭ ওভারেই পর পর ৬ উইকেট হারিয়ে বিপাকে রয়েছে বাংলাদেশ।

আজ রোববার (১ সেপ্টেম্বর) মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭৫ রান তোলে বাংলাদেশ।

এক দিন খেলা না হওয়ায় নিয়ম অনুযায়ী এই ম্যাচে তাই ফলোঅন এড়াতে বাংলাদেশকে করতে হবে ১২৫ রান। ৬ উইকেট হারিয়ে ৭৫ রান তুলে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ।

ফলোঅন এড়াতে এখনো প্রয়োজন ৫০ রান, হাতে আছে ৪ উইকেট।

ক্রিজে আছেন দুই ব্যাটার মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। মিরাজ ৩৩ ও লিটন ১৩ রানে অপরাজিত আছেন। এখনও ১৯৯ রানে পিছিয়ে বাংলাদেশ।

দিনের শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ১৪ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার জাকির হাসান। ১৬ বলে মাত্র ১ রান করেন তিনি। এরপর দলীয় ১৯ রানের মাথায় ফেরেন আরেক ওপেনার সাদমান ইসলাম। ২৩ বলে ১০ রান করেন তিনি। অধিনায়ক নাজমুল হোসেন শান্তও পারেননি আস্থার প্রতিদান দিতে।

৬ বলে ৪ রান করেন তিনি। শান্তর পর বিপদ বাড়িয়ে ফেরেন মুশফিক। গত টেস্টে দারুণ ব্যাটিং করলেও এই টেস্টে পারেননি নিজের নামের প্রতি সুবিচার করতে। ৯ বলে মাত্র ৩ রান আসে ডানহাতি এই ব্যাটারের ব্যাট থেকে। মুশফিকের পর ফেরেন আরেক অভিজ্ঞ ব্যাটার সাকিব আল হাসান। ১০ বলে ২ রান আসে তার ব্যাট থেকে।

২৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলার পর লিটন দাস ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে মান রক্ষা পেয়েছে বাংলাদেশের। টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার শঙ্কা কেটেছে। সেই সঙ্গে দুজন মিলে দলকে সম্মানজনক সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত