ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

দ্বিতীয় সেশন নিজেদের করে নিলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৪, ১৬:৩৬  
আপডেট :
 ৩১ আগস্ট ২০২৪, ১৬:৪১

দ্বিতীয় সেশন নিজেদের করে নিলো বাংলাদেশ
উইকেট পেলেন মেহেদী হাসান মিরাজ

প্রথম সেশনে ব্যর্থ হলেও দ্বিতীয় সেশনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের বোলাররা। দুই সেট ব্যাটার শান মাসুদ ও সাইম আইয়ুবের সঙ্গে সাজঘরের পথ দেখিয়েছেন বাবর আজম ও সৌদ শাকিলকে। এক সেশনে চার জাত ব্যাটারকে হারিয়ে চাপে পড়েছে স্বাগতিকরা।

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয়বার চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১৮৩ রান। মোহাম্মদ রিজওয়ান ৩৭ বলে ১৮ আর সালমান আঘা ৪ বলে ০ রানে অপরাজিত আছেন।

এর আগে ১ উইকেট হারিয়ে ৯৯ রানে প্রথম সেশন শেষ করেছিল স্বাগতিকরা। টাইগার বোলারদের মধ্যে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ ২টি করে উইকেট নিয়েছেন। অন্য উইকেটটি সাকিবের।

টস জিতে ফিল্ডিং করতে নেমে শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। ইনিংস শুরুর প্রথম ওভারেই আব্দুল্লাহ শফিককে তুলে নেন ১৪ মাস পর টেস্ট দলে ফেরা তাসকিন। ৬ বল মোকাবিলয় ০ রানে ফিরে যান শফিক। এরপর অবশ্য টাইগার বোলারদের আর সুযোগ দেননি পাকিস্তানের ব্যাটাররা। প্রথম সেশনে আধিপত্য চালিয়ে দলের খাতায় ৯৯ রান তুলে নেন মাসুদ ও আইয়ুব। আগ্রাসী মেজাজে ফিফটি তুলে নেন মাসুদ।

তবে দ্বিতীয় সেশনে তাকে স্কোর বড় করার সুযোগ দেননি মিরাজ। ৬৯ বলে ২ চারের মারে ৫৭ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন পাক অধিনায়ক। ৪৩ রান করে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া আইয়ুব অবশ্য ফিফটি হাঁকানোর সুযোগ পান। ১১০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫৮ রান করে মিরাজের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন তিনি। এরপর বাবর আজম ও শাকিল দলের হাল ধরার চেষ্টা করলেও তাদের সুযোগ দেননি সাকিব আল হাসান ও তাসকিন। ৭৭ বলে ৩১ রান করা বাবরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। আর ২৮ বলে ১৬ রান করে তাসকিনের লেংথ বলে ইনসাইড এজ হয়ে বোল্ড হন শাকিল।

এর আগে বৃষ্টির বাধায় প্রথম দিন পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় দিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেটের জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে লাল সবুজের প্রতিনিধিরা। এই টেস্টটি ন্যূনতম ড্র হলেই সিরিজ জিতে নেবে বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত