ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

বড় জয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রাখল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ জুলাই ২০২৪, ১৮:০৫  
আপডেট :
 ২৪ জুলাই ২০২৪, ১৯:০৪

বড় জয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রাখল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

সেমিফাইনাল নিশ্চিতের জটিল সমীকরণ মাথায় নিয়ে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বড় জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এতে সেমির আশা জিইয়ে রাখল নিগার সুলতানার দল।

বুধবার (২৪ জুলাই) ডাম্বুল স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মুর্শিদার ৫৯ বলে ৮০ এবং নিগার সুলতানা জ্যোতির ৩৭ বলে ৬২ রানে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। বড় লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৭ রানে থেমেছে মালয়েশিয়ার ইনিংস।

বাংলাদেশের হয়ে নাহিদা আখতার দুটি ও জাহানারা আলম একটি করে উইকেট নেন।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন দুই টাইগ্রেস ওপেনার দিলারা এবং মুর্শিদা। তাদের ব্যাটে ভর করে পাওয়ার প্লে'তে ৫১ রান তুলে বাংলাদেশ। তবে ফিফটির আগেই ফেরেন দিলারা। ২০ বলে ৩৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন টাইগ্রেস এই ওপেনার।

এরপর অধিনায়ক নিগার সুলতানাকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন মুর্শিদা খাতুন। ৪৫ বলে ফিফটি তুলে নেন বাঁহাতি এই ব্যাটার। এরপর সেঞ্চুরির খুব কাছে থেকে ফেরেন তিনি। ৫৯ বলে ৮০ রান করে ক্যাচ আউট হন তিনি।

শেষদিকে রুমানা আহমেদকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নিগার সুলতানা জ্যোতি। ৩৪ বলে ফিফটি তুলে নেন টাইগ্রেস অধিনায়ক। শেষ পর্যন্ত রুমানার ৬ এবং জ্যোতির অপরাজিত ৬২ রানে ভর করে ২ উইকেট হারিয়ে ১৯১ রানের বড় পুঁজি পেয়েছিল বাংলাদেশ।

মালয়েশিয়ার হয়ে একটি করে উইকেট নেন ইজ্জাতি ইসমাইল এবং এলসা হান্টার।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত