ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শিরোপা জিতে ভারতীয় ক্রিকেট দলের কে কত টাকা পেল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ জুলাই ২০২৪, ১৬:১১  
আপডেট :
 ০৮ জুলাই ২০২৪, ১৬:১৭

শিরোপা জিতে ভারতীয় ক্রিকেট দলের কে কত টাকা পেল

দীর্ঘদিন পর দ্বিতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। গত ২৯ জুন ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রোহিত-কোহলিরা। বিশ্বকাপ জেতার পরেই ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য ১২৫ কোটি টাকা পুরস্কারের ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশে ফেরার পরে ওয়াংখেড়ে স্টেডিয়ামে সংবর্ধনার মাধ্যমে কোহলি-রোহিতদের হাতে পুরস্কারের চেক তুলে দেন বোর্ড সভাপতি রজার বিন্নী ও সচিব জয় শাহ।

১২৫ কোটি রুপির মধ্যে দলের সঙ্গে থাকা প্রতেকে কত করে পাচ্ছেন?- অঙ্কটা যেহেতু বড়, তাই এমন প্রশ্ন মনে জাগতেই পারে। দলের ১৫ জন ক্রিকেটার পাবেন ৫ কোটি করে। সেই তালিকায় বিরাট কোহলি, রোহিত শর্মারা রয়েছেন। কোনো ম্যাচ না খেলা সঞ্জু স্যামসন, জয়সওয়াল এবং যুজবেন্দ্র চাহালরাও পাবেন পুরস্কারের টাকা।

ক্রিকেটারদের পাশাপাশি দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও পাবেন ৫ কোটি রুপি। দ্রাবিড় ছাড়াও আছেন আরও তিন জন কোচ। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং বোলিং কোচ পরশ মামব্রে পাবেন আড়াই কোটি করে। দলের তিন জন ফিজিও, তিন জন থ্রোডাউন বিশেষজ্ঞ, দুই জন ম্যাসিয়োর এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ পাবেন ২ কোটি করে।

দলের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকা রিঙ্কু সিংহ, খলিল আহমেদ, শুভমান গিল ও আবেশ খানরা প্রতেক্যে পাবেন ১ কোটি করে। এছাড়া প্রধান নির্বাচক অজিত আগারকারসহ পাঁচ জন নির্বাচক পাবেন ১ কোটি করে। বাকি টাকা ভাগ করে দেয়া হবে ভিডিও বিশ্লেষক ও দলের সঙ্গে থাকা বোর্ডের সদস্যদের মধ্যে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত