ঢাকা, মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, আনা হয়েছে ঢাকায়

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৫ জুলাই ২০২৪, ১৭:৫৮

স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, আনা হয়েছে ঢাকায়
নাফিস ইকবাল। ছবি: সংগৃহীত

সাবেক জাতীয় ক্রিকেটার নাফিস ইকবাল স্ট্রোক করেছেন। শুক্রবার ভোরে বন্দর নগরীতে নিজের বাসায় অসুস্থ হলে সেখানে পরীক্ষায় স্ট্রোকের বিষয়টি নিশ্চিত হলে তাকে ঢাকায় পাঠানো হয়। উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম থেকে ঢাকা আনা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী নাফিসের অসুস্থতার খবর নিশ্চিত করেছেন। গণমাধ্যমকে তিনি বলেন, নাফিসের মাইনর স্ট্রোক হয়েছে। তাকে চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছে। ঢাকায় তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ভর্তি করা হবে। বিকেল চারটার মধ্যে তার ঢাকায় চলে আসার কথা।

সবশেষ বিশ্বকাপে বাংলাদেশ দলের অপারেশন্স ম্যানেজারের দায়িত্ব পালন করেছিলেন নাফিস। বিশ্বকাপ শেষে দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেন তিনি। এরপর ছুটিতে ছিলেন। এ সময় অসুস্থ হয়ে পড়েন সাবেক এই ক্রিকেটার।

৩৯ বছর বয়সী নাফিস বাংলাদেশের হয়ে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন। টেস্টে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি আছে। ওয়ানডেতে আছে দুটি ফিফটি। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১২০টি, লিস্ট ‘এ’ ১১২টি। ২০০৪ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর টেস্ট অভিষেক হয়। ওয়ানডে অভিষেকটা আরও আগে, ইংল্যান্ডের বিপক্ষে ২০০৩ সালের নভেম্বরে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক, বর্তমান বোর্ড পরিচালক আকরাম খানের ভাইয়ের ছেলে ও দেশের সেরা ব্যাটসম্যানদের একজন তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত