ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়, সেমিতে আফগানিস্তান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১১:১২  
আপডেট :
 ২৫ জুন ২০২৪, ১১:২৮

বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়, সেমিতে আফগানিস্তান
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে সেমিতে যেতে হলে আফগানিস্তানের দেয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো। সমীকরণ একদম সহজ। কিন্তু সেটা তো দূরের কথা ম্যাচই জিততে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। ৮ রানের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলো বাংলাদেশ।

মঙ্গলবার (২৫ জুন) কিংসটনে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট আফগানিস্তানের দেয়া ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০৫ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। তাতে বৃষ্টি আইনে ৮ রানের জয় পায় আফগানরা।

আফগানিস্তানের দেয়া ১১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে তানজিদ তামিম এলবিডব্লু হয়ে ফিরেন ফারুকির বলে। পরের ওভারে পরপর দুই বলে শান্ত ও সাকিবকে আউট করে হ্যাটট্রিক সম্ভাবনা জাগায় নাভিন উল হক।

দলীয় ৪৮ রানে রশিদ খানের বলে ১০ বলে ১০ রান করে বোল্ড হয়ে ফিরেন সৌম্য সরকার। সৌম্যর পর হৃদয়, মাহমুদউল্লাহ ও রিশাদকে ফেরান রশিদ খান। শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ১০৫ রান করলে ৮ রানে হেরে যায় বাংলাদেশ। শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে লিটন দাস খেলেন অপরাজিত ৫৪ রানের ইনিংস। রশিদ খানের শিকার ২৩ রান দিয়ে ৪ উইকেট।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান তুলে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন রহমানুল্লাহ গুরবাজ। ৫৯ রানে রিশাদ হোসেন ভাঙেন উদ্বোধনী জুটি। এরপর ৮৪ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটান মুস্তাফিজুর রহমান। আউট হন আজমতউল্লাহ ওমরজাই। এরপর নিজের তৃতীয় ওভার বল করতে এসে এক ওভারেই নিলেন ২ উইকেট। ফেরালেন দুই মারকুটে ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ এবং গুলবাদিন নাইবকে। শেষদিকে রশিদ ২ ছক্কায় শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় আফগানরা।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত