ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

তামিমের বিষয়ে যা বললেন সাকিব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০৯  
আপডেট :
 ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২১

তামিমের বিষয়ে যা বললেন সাকিব
তামিম ইকবাল - সাকিব আল হাসান । ছবি: সংগৃহীত ।

বিশ্বকাপের দলে জায়গা পাননি তামিম ইকবাল। বিভিন্ন মহলে এই নিয়ে আলোচনার ঝড় বয়ে যাচ্ছে। অনেকেই তামিমকে বাদ দেয়ার পেছনে দায়ী করছেন অধিনায়ক সাকিব আল হাসানকে। সাকিব অবশ্য সেই বিষয়ের ব্যাখ্যা দিয়েছেন।

বিশ্বকাপ দল থেকে বাদ পড়া তামিম ইকবার বুধবার বিকেলে একটি ভিডিও বার্তায় বলেছেন, তাকে মিডল অর্ডারে খেলার প্রস্তাব দেওয়ার কারণেই তিনি বিশ্বকাপে খেলতে চাননি। শেষ পর্যন্ত তাকে ছাড়াই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিমের এমন মন্তব্যকে এবার ছেলেমানুষি বলেছেন অধিনায়ক সাকিব আল হাসান। রাতে এক টিভি সাক্ষাৎকারে তিনি বলেন, 'রোহিত শর্মা ৭ থেকে ওপেনিংয়ে এসে ১০ হাজার রান করে ফেলছে। তো আপনি ওপেনিং থেকে তিনে বা চারে খেললে সমস্যা কী? এটা আসলে বাচ্চা মানুষি- যে আমার ব্যাট, আমিই খেলব।' সাকিব বলেন, ‘পার্সোনাল অর্জন দিয়ে আমি কী করবো। আপনি জিনিসটা দেখলেন যে কেন প্রস্তাব দেওয়া হয়েছে, দলের ভালো হবে বলেই তো। এটাতে খারাপ কী হবে।'

এরআগে, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে বাংলাদেশ দল যেই তামিমের নেতৃত্বে স্থান করে নিয়েছিল সেই তামিমকে ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে টাইগাররা। যা নিয়ে তোলপাড় ক্রিকেট পাড়ায়।

বুধবার বিকেল এসব নিয়ে তামিম ইকবাল নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ১২মিনিট ১০ সেকেন্ডের একটি ভিডিও বার্তা প্রকাশ করে নিজের মত প্রকাশ করেন।

গুঞ্জন ছিলো, তামিম বিশ্বকাপে ৫ ম্যাচের বেশি খেলতে পারবেন না— এমন শর্ত দেয়ায় তাকে দলে রাখা হয়নি। তবে, তামিম ভিডিও বার্তায় এমন কথা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, কেউ কেউ বলছে, আমি নাকি বলেছি ৫ ম্যাচের বেশি খেলব না। এটা মিথ্যা। আমি কখনো, কোথাও বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না।

তামিম বলেছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর মানসিকভাবে আমি খুব খুশি ছিলাম। গত চার-পাঁচ ম্যাচের যত বিষয় সব ভুলে গিয়েছিলাম। ম্যাচ শেষে আমার ইনজুরির অবস্থা ফিজিওকে জানায়। তখন ড্রেসিংরুমে নির্বাচকরা আসেন। আমি তাদের বলেছিলাম, আমার অবস্থা সামনে এমনই থাকবে। আমাকে দলে রাখলে বিষয়টি মাথায় রাখবেন। হোটেলে যাওয়ার পর আমাকে ফিজিও পর্যবেক্ষণ করেন।

আরও পড়ুন: তামিমকে ফোন করা বিসিবির সেই শীর্ষ ব্যক্তিটি কে?

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত