ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

যুদ্ধাপরাধের মিথ্যা মামলা দিয়ে আমাকে নাজেহাল করেছে: ওসমান ফারুক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ১৯:৪৩

যুদ্ধাপরাধের মিথ্যা মামলা দিয়ে আমাকে নাজেহাল করেছে: ওসমান ফারুক
রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক শিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক। ছবি: প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক শিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক বলেছেন, যুদ্ধাপরাধের মিথ্যা মামলা দিয়ে আমাকে নাজেহাল করেছে পতিত আওয়ামী লীগ সরকার। যুদ্ধাপরাধের সাথে জড়িত থাকার বিষয়ে কেউ কোনো প্রমাণ করতে পারবে না। দলের নেতৃত্ব শূন্য করতেই এমন অভিযোগ দেয়া হয়েছিলো।

দীর্ঘদিন পর দেশে ফিরে শুক্রবার (২৫ অক্টোবর) বিকাল রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শাসক যারা থাকে তারা ন্যায় বিচারের ধার ধারে না। সুযোগ পেলেই শত্রুপক্ষকে বা যার সাথে মতামতের মিল নেই এমন ব্যক্তিকে নাজেহাল করে। অপরাধীর বিচার হোক কিন্তু নির্দোষ ব্যক্তির সাথে অবিচার কোনোভাবেই কাম্য নয় বলেও মন্তব্য করেন তিনি।

দেশে সুষ্ঠু পরিবেশ ফিরে আসবে এমন প্রত্যাশা করে বলে ড. ফারুক বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের সাফল্যের ওপর নির্ভর করবে জাতির সাফল্য। বিদেশে থাকা অবস্থায় রাজনীতি থেকে কিছুটা দুরে থাকলেও জিয়া পরিবারের উপর বিশ্বাস রেখে আগামীতে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত থাকার কথাও বলেন তিনি।

এর আগে ২০১৬ সালে যুদ্ধাপরাধের অভিযোগে ওসমান ফারুকের বিরুদ্ধে মামলা হলে তিনি দেশ ছাড়েন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের প্রেক্ষাপটে দীর্ঘ আট বছর পর ২৪ অক্টোবর সন্ধ্যায় দেশে ফেরেন বিএনপির এই নেতা। আজ (শুক্রবার) সকাল সাড়ে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে গিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ ও জিয়ারত করেন। ড. ওসমান ফারুক বিশ্বব্যাংকের সাবেক উচ্চপদস্থ কর্মকর্তা।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত