ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ছাত্রলীগের হুকুমদাতা আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে: রাশেদ প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ২১:৪৭

ছাত্রলীগের হুকুমদাতা আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে: রাশেদ প্রধান
ছবি: প্রতিবেদক

আওয়ামী ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, দেশবাসী জানতে চায় ছাত্রলীগকে সন্ত্রাসী বানালো কারা? কাদের আশ্রয়, প্রশ্রয়, নিরাপত্তায় ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠনে রুপান্তর হলো? কাদের হুকুমে ছাত্রলীগের নেতাকর্মীরা সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করলো? সুতরাং শুধু ছাত্রলীগ নয়। ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের হুকুমদাতা আওয়ামী লীগকেও নিষিদ্ধ করতে হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) পঞ্চগড় জেলার আটোয়ারি উপজেলা জাগপা আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ছাত্র-জনতাকে গণহত্যাকারী আওয়ামী লীগ তাদের ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীদের দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করেছিলো। এখনও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রে আওয়ামী লীগ লিপ্ত আছে। তবে খুনি দল আওয়ামী লীগের বাংলার মাটিতে রাজনীতি করার আর কোন অধিকার নাই। এই আওয়ামী লীগের জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করার এখতিয়ার নাই। ভারতের সেবাদাস আওয়ামী লীগকে বাংলার স্বাধীনতা এবং সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলার অধিকার বাংলার জনগণ আর দিবে না ইনশাআল্লাহ।

তিনি সারাদেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণকারী আওয়ামী লীগের সিন্ডিকেট ভেঙে নিত্যপণ্যের বাজার সহনীয় পর্যায়ে আনার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশের সাধারণ মানুষ সংস্কার বুঝে না! নির্বাচন কখন হবে, কারা ক্ষমতায় আসবে সেটাও বুঝে না। অতএব দেশের মেহনতী মানুষ তিন বেলা খেয়ে পরে বেঁচে থাকতে চায়! অবিলম্বে নিত্যপণ্য জিনিসের দাম জনগণের ক্ষয়-ক্ষমতার মধ্যে আনতে হবে।

আটোয়ারী উপজেলা জাগপা সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা বজলুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা জাগপার সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন পাটোয়ারীসহ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত