ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আওয়ামী লীগের নতুন ষড়যন্ত্র প্রবাসী সরকার: রাশেদ প্রধান 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৪, ১৬:৫৩

আওয়ামী লীগের নতুন ষড়যন্ত্র প্রবাসী সরকার: রাশেদ প্রধান 
জাগপা আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। ছবি: প্রতিবেদক

প্রবাসী সরকার গঠনের নামে আওয়ামী লীগ, শেখ হাসিনা ও ভারত সরকার গভীর ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। তিনি বলেছেন, প্রবাসী সরকার আওয়ামী লীগের নতুন ষড়যন্ত্র। সুতরাং প্রবাসী সরকার গঠনের চেষ্টা করা হলে আওয়ামী লীগের নাম নিশানা বাংলার ছাত্র জনতা চিরতরে মুছে দিবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে পল্টনস্থ মরহুম শফিউল আলম প্রধান মিলনায়তনে জাগপার প্রয়াত সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাগপা আয়োজিত আলোচনা সভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, শেখ হাসিনা বাংলাদেশের স্বাধীনতা ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ড চালাতে আগরতলার ষড়যন্ত্র শুরু করেছেন। আগরতলার ষড়যন্ত্র হচ্ছে ভারত ও আওয়ামী লীগের নীল নকশা বাস্তবায়নের একটি অংশ। সাধু সাবধান। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কারণে আওয়ামী লীগকে আর বাংলার মাটিতে রাজনীতি করতে দেয়া হবে না। আওয়ামী লীগকে নিষিদ্ধ করা এখন জনগণের দাবি।

তিনি বলেন, বর্তমান রাষ্ট্রপতি ( চুপ্পু) ভারত এবং আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের জন্য নতুন ষড়যন্ত্র শুরু করেছেন। আওয়ামী লীগের আমলে দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রপতি বাংলাদেশের জন্য এখন নিরাপদ নয়। অবিলম্বে আওয়ামী লীগের খোলসপড়া রাষ্ট্রপতিকে অপসারণ করা ছাত্র জনতার দাবি।

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, শ্রমিক জাগপার ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান বাবুল, জাগপা নেতা আবুল কালাম আজাদ, শ্রমিক জাগপা ঢাকা মহানগর আহ্বায়ক মনোয়ার হোসেন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপা নেতা জনি নন্দী, পাভেল হোসেন, আসাদুজ্জামান নুর, আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত