ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল করে নির্বাচন দিন: ইশরাক হোসেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১৮:২৪  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২৪, ১৯:২১

তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল করে নির্বাচন দিন: ইশরাক হোসেন
বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করে নির্বাচন দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপি'র সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার (১৯ অক্টোবর) ঢাকার জুরাইনে বিক্রমপুর প্লাজার সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে প্রধান বক্তার বক্তব্যে তিনি আহ্বান জানান।

ইশরাক হোসেন বলেন, শেখ হাসিনা অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছিল। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। এখন শেখ হাসিনা নেই। আন্দোলন করা ছাত্র-জনতা অন্তর্বর্তীকালীন এনেছে। এই সরকারের প্রধান কাজ হচ্ছে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা।

স্বৈরাচারী হাসিনা সরকারের দোসররা এখনো বিভিন্ন জায়গায় বহাল তবিয়তে আছে উল্লেখ করে দ্রুত তাদের অপসারণ ও বিচারের মুখোমুখি করতে হবে বলে জানান তিনি। বিশেষ করে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে ফ্যাসিস্ট হাসিনার ভাতিজা আরেক ফ্যাসিস্ট ও ভোট জালিয়াতি করে হওয়া মেয়র তাপসের দোসরদের দ্রুত অপসারণের দাবি জানান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সাজানো গোছানো ঢাকা শহরকে ধ্বংস করে ফ্যাসিস্ট সরকার বিদেশে পালিয়ে গেছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সিটি করপোরেশনে ফ্যাসিবাদের দোসরদের পুনর্মূল্যায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভাপতি তানভীর আহমেদ রবিন। এস সময় উপস্থিত ছিলেন মেহেবুব মাসুম শান্ত প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত