ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জিয়াউর রহমানের মাজার পরিষ্কার করলো ছাত্রদল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১৪:৫৪

জিয়াউর রহমানের মাজার পরিষ্কার করলো ছাত্রদল
ছবি: সংগৃহীত

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পরিস্কার পরিছন্ন কার্যক্রম চালিয়েছে ছাত্রদল। সংগঠনের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদের নেতৃত্বে ত্রিশজন ছাত্রদলের নেতাকর্মী এতে অংশ নেন।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে এ পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করা হয়।

রাজু আহমেদ বলেন, বিগত দিনে স্বৈরাচারী খুনি শেখ হাসিনার আমলে যত জঞ্জাল জমছে তার সবই আমরা পরিস্কার করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে আমরা আগামী দিনে পথ চলতে চাই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ বির্নিমাণ করতে চাই।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার ছিল অরক্ষিত অব্যবস্থাপনায় ভরপুর। চাইলেই আমার এখানে আসতে পারতাম না। শ্রদ্ধা জানানোর পরিবেশও তখন ছিল না। এখানে আওয়ামী লীগের পুলিশ প্রশাসন সব সময় প্রতিবন্ধকতা তৈরি করে রেখেছিল। কিন্তু ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার ও তাদের বিনাভোটের প্রধানমন্ত্রী ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার পথ উন্মুক্ত হয়েছে। তাই আমরা ছাত্রদলের নেতাকর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে এসে কিছু পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি, এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সৌমিক আহমেদ অরণ্য, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, ইন্টারন্যাশনাল হলের সাধারণ সম্পাদক ইন-জামামুল হক ইমন, সহ-গণ শিক্ষা বিষয়ক সম্পাদক রানা আহামেদ, বুটেক্স ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহাদাত হোসেন কাজল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা দিপু আহমেদ, তেজগাঁও কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাজিম, বাংলা কলেজ ছাত্রনেতা তরিকুল ইসলাম নয়ন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহ সমাজসেবা সম্পাদক ইনজাম শাওন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রনেতা রাইসুল ইসলাম মারুফ সহ হাবিব, নাইম, রাকিব, মুকিত, কুশল আরো ৩০ জন ছাত্রনেতা।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত