ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা দ্রুত প্রত্যাহার দাবিতে মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ২২:১২

তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা দ্রুত প্রত্যাহার দাবিতে মানববন্ধন
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে মানববন্ধন। ছবি: প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছেন বুয়েট ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দ (এক্স-জেসিডি-বুয়েট)।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, তারেক রহমানকে নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে। তার মামলা প্রত্যাহার করে দেশে ফেরার সুযোগ দিতে তেমন কোনো আইনি বাধা নেই।

সরকারের কাছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাকে দেশে ফিরিয়ে আনার কার্যকর পদক্ষেপ গ্রহণ করার দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বৈরাচার শেখ হাসিনা চিরদিন ক্ষমতায় থাকতে তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা ও সাজা দেয়। দীর্ঘদিন তিনি বিদেশে রয়েছেন। তারেক রহমান দেশে না আসলে দেশের গণতন্ত্র যেমন ফিরবে না, তেমনি মানুষের মুক্তি মিলবে না। অথচ শেখ হাসিনা সরকার পতনের এতদিন পরও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়ায় তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নেতৃবৃন্দ প্রত্যাশা ব্যক্ত করে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে তাদের এই প্রতিবাদ সরকারের দৃষ্টি আকর্ষণ করবে এবং জনগণের ন্যায্য দাবির প্রতিফলন ঘটবে। দেশে গণতন্ত্রের সুরক্ষা ও সাধারণ মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা ছাড়া কোন বিকল্প নেই বলেও জানান কর্মসূচিতে অংশ নেয়া নেতৃবৃন্দ।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম। প্রকৌশলী হেলাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন প্রকৌশলী আব্দুস সোবহান, অধ্যাপক ড. সাব্বির মোস্তফা খান, প্রকৌশলী মো. মাহবুব আলম, প্রকৌশলী আহসানুল রাসেল, প্রকৌশলী মতিন, প্রকৌশলী নেছার আহমেদ, প্রকৌশলী আল মামুন গাজী, প্রকৌশলী আলী মর্তুজাসহ অনেকে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত