ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

সাবেক মন্ত্রী ফারুক খান দুইদিনের রিমান্ডে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ১৬:৫৪

সাবেক মন্ত্রী ফারুক খান দুইদিনের রিমান্ডে
আদালত চত্বরে সাবেক মন্ত্রী ফারুক খান

পল্টন থানার মকবুল হত্যা মামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আসামির উপস্থিতিতে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক নাজমুল হাচান ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্যাহর আদালত এ আদেশ দেন।

এর আগে সোমবার দিনগত রাতে ফারুক খানকে তার ঢাকা সেনানিবাসের বাসা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতের ঘটনায় একাধিক মামলার আসামি ফারুক খান।

সুমন ইসলাম (২৩) নামে এক মাদ্রাসা ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় গত ২০ সেপ্টেম্বর সকালে তার মা মোছা. কাজলী লে. কর্নেল (অব.) ফারুক খানের নামে হত্যা মামলা দায়ের করেন। সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ ৩৮৮ জনকে আসামি করে সাভারের আশুলিয়া থানায় ওই মামলা করা হয়।

সামরিক বাহিনীর চাকরি ছেড়ে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হওয়া ফারুক খান গোপালগঞ্জ-১ আসনের ছয়বারের এমপি।

২০২৪ সালের জানুয়ারির নির্বাচনে জিতে আওয়ামী লীগ যে সরকার গঠন করেছিলো, সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছিলো ফারুক খানকে। এর আগে ২০১১-১৩ সালেও তিনি এ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত