ঢাকা, বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নেতাকর্মীদের গণগ্রেফতারে আওয়ামী লীগের প্রতিবাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ১০:১৯

নেতাকর্মীদের গণগ্রেফতারে আওয়ামী লীগের প্রতিবাদ
গণগ্রেফতারে আওয়ামী লীগের প্রতিবাদ

সারাদেশে নেতাকর্মীদের গণহারে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ। গতকাল সোমবার (৭ অক্টোবর) রাতে আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেইজে দেয়া এক পোস্টে প্রতিবাদ জানায় দলটি।

এতে বলা হয়, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে হয়রানিমূলক মামলা দেওয়া হচ্ছে। সারাদেশে বাছ-বিচারহীনভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে গণগ্রেফতার চালাচ্ছে। আওয়ামী লীগের তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। আবার যাদের নামে মামলা নেই তাদেরকে গ্রেফতার করে মামলায় অন্তর্ভুক্ত করা হচ্ছে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, আওয়ামী লীগের নেতাকর্মীদের সংগঠন করার সাংবিধানিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এতে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এই সংগঠনের প্রতি সরকারের হিংসাত্মক ও বিদ্বেষমূলক মনোভাবের বহিঃপ্রকাশ ঘটছে। এরই অংশ হিসেবে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে।

এতে আরও বলা হয়, সাবের হোসেন চৌধুরীসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের মিথ্যা মামলায় নির্বিচারে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত