ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ইফতেখারুজ্জামানকে গ্রেপ্তার করা উচিত: কর্নেল অলি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৯:২২

ইফতেখারুজ্জামানকে গ্রেপ্তার করা উচিত: কর্নেল অলি
লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বক্তব্য রাখছেন। ছবি: সংগৃহীত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামানকে গ্রেপ্তার করা উচিত বলে মনে করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ।

শনিবার সকালে রাজধানীর মগবাজারের এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কর্নেল অলি আহমদ বলেন, সংস্কারের জন্য যে কমিশনগুলো গঠিত হয়েছে তাদের মধ্যে অনেকেই রাজনীতি নিয়ে কথা বলছে। এ ব্যাপারে আমাদের আপত্তি আছে। ড. ইউনূস সাহেবকে বলবো, যারা রাজনীতি সম্পর্কে কথা বলছে, তাদেরকে বের করে দেন। তাদেরকে রাজনীতি করার জন্য ছেড়ে দেন।

টিআইবি'র নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামানের প্রসঙ্গ টেনে অলি বলেন, ইফতেখারুজ্জামান বলেছেন ছাত্রদের একটা পার্টি করা উচিত। আমি মনে করি তাকে গ্রেপ্তার করে জেলে রাখা উচিৎ। তিনি কী করে এ কথাগুলি বলেন। তিনি একটা কমিশনের দায়িত্ব পেয়েছেন, তার জায়গা থেকে কে রাজনীতি করবে, কে করবে না, সে বিষয়ে খোলাখুলিভাবে মতামত রাখতে পারেন না। তার উচিত তার মুখ বন্ধ রাখা। তারা যদি মনে করে তারা দেশের মালিক, তাহলে ভুল করবে। আমরা মুক্তিযোদ্ধারা যারা বেঁচে আছি তারা বেঁচে থাকতে এ দেশকে কারো বাপের দেশে বানাতে দেবো না। বাংলাদেশকে সঠিক জায়গায় নিয়ে আসবো।

টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামানকে দুর্নীতি দমন কমিশন (দুদক) সংস্কার কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়। ১১ সেপ্টেম্বর রাতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস তাকে এ কমিশনের প্রধান হিসেবে ঘোষণা দেন।

১৫ সেপ্টেম্বর এক অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চেতনা বাস্তবায়নে নতুন রাজনৈতিক শক্তির বিকাশের অপরিহার্যতা রয়েছে বলে মন্তব্য করেন ড. ইফতেখারুজ্জামান।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত