ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

আগে সংস্কার, পরে নির্বাচন: জামায়াতের আমির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৭:৩৯  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২৪, ১৮:৪৩

আগে সংস্কার, পরে নির্বাচন: জামায়াতের আমির
শনিবার যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন জামায়াত আমির ডা. শফিকুর রহমান। ছবি: সংগৃহীত

জামায়াত সরকারকে দুইটি রোড ম্যাপ দিয়েছে জানিয়ে জামায়াত ইসলামী বাংলাদেশের আমির ডা. শফিকুর রহমান বলেছেন, একটি সংস্কারের, অন্যটি নির্বাচনের। ভোটের আগে সংস্কার চায় জামায়াত। আগে সংস্কার, পরে নির্বাচন। এ জন্য অনেকগুলো প্রস্তাব দিয়েছে জামায়াত।

শনিবার (৫ অক্টোবর) বিকাল ৫টার দিকে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে তিনি এ কথা বলেন। এর আগে বিকাল সাড়ে তিনটার একটু আগে জামায়াতের প্রতিনিধি দল যমুনায় প্রবেশ করে। জামায়াতে ইসলামীর ৭ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন দলটির আমির ডা. শফিকুর রহমান।

প্রতিনিধি দলে আরও ছিলেন- জামায়াতের নায়েবে আমির আবু তাহের মুহাম্মদ আবদুল্লাহ, এমএম শামসুল ইসলাম, মজিবুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পওয়ার।

জামায়াত আমির বলেন, এই সরকার দেশ শাসনের জন্য আসেনি, তারা একটা ভোটের পরিবেশ তৈরির জন্য এসেছে। তাদেরকে নানা রকম সংস্কারের প্রস্তাব দেয়া হয়েছে। জামায়াতের পক্ষ থেকে আগামী ৯ তারিখ রাষ্ট্র সংস্কারের রূপরেখা তুলে ধরা হবে।

তিনি আরও বলেন, এই সরকারকে নিরপেক্ষ থেকে একটি ভালো নির্বাচন উপহার দেবে জাতিকে। আমরা সরকারকে যৌক্তিক সময় দিতে চায়, সেটা কতদিনের সেটা আমরা জানাবো।

জামায়াতের আমির বলেন, আমরা দুটি প্রস্তাব করেছি। প্রথমটি সংস্কার কত দিনে হবে? দ্বিতীয়টি নির্বাচন কবে হবে? তবে নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ। আগামী ৯ অক্টোবর জামায়াতে ইসলাম রাষ্ট্র সংস্কারের রূপরেখা তুলে ধরবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, আজ (শনিবার) বিকাল সাড়ে তিনটায় গণতন্ত্র মঞ্চ এবং বিকাল চারটায় বাম গণতান্ত্রিক জোট, বিকাল সাড়ে চারটায় হেফাজতে ইসলাম, পাঁচটায় ইসলামী আন্দোলন, বাংলাদেশ, সাড়ে ৫টায় এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপের সময় নির্ধারিত ছিল।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত