ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বিজয়কে কোন ভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না: সেলিম উদ্দিন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৩:৫৯  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২৪, ১৪:১০

বিজয়কে কোন ভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না: সেলিম উদ্দিন
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার বিজয়কে কোনভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন। শনিবার (৫ অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুরের একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর মধ্য থানা আয়োজিত বিশিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

থানা আমির মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক জিয়াউল হাসান। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃত্ববৃন্দ।

মোহাম্মদ সেলিম উদ্দিন বলেন, ছাত্র-জনতার যুগপৎ বিপ্লবের মাধ্যমে দেশে স্বৈরাচারি ও ফ্যাসীবাদী শাসনের অবসান হয়েছে। দেশে ফিরে এসেছে ইতিবাচক পরিবেশ। শত-সহস্র প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এই গৌরবের বিজয়। তাই এই বিজয়কে কোন ভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না বরং এই নতুন বিপ্লবকে মানুষের সত্যিকারের মুক্তির বিপ্লব, শান্তির বিপ্লব, নিরাপত্তার বিপ্লব, উন্নতির বিপ্লব, সমৃদ্ধির বিপ্লব, ভালোবাসার বিপ্লব ও সম্প্রীতির বিপ্লবে পরিণত করে দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এক্ষেত্রে বিচ্ছিন্ন হওয়ার কোন সুযোগ নেই বরং রাষ্ট্রের কার্যকর ও ফলপ্রসূ সংস্কারের মাধ্যমে জাতিকে এক নতুন বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে হবে।

জামায়াতে ইসলামী এক্ষেত্রে সব সময়ই আপোষহীন। তিনি সেই স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, অন্যথায় ফ্যাসীবাদ ও বাকশালী অপশক্তি আবারো মাথাচাঁড়া দিতে পারে।

সেলিম উদ্দিন বলেন, গণমানুষের মুক্তির সংগ্রামে আমরা সবসময়ই আপোষহীন। ধর্ম নিয়ে আমরা কোন বিভেদ সৃষ্টি করি না। এদেশে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করেন। তিনি দেশকে ক্ষুধা, দারিদ্র, অপশাসন ও দুঃশাসন মুক্ত করতে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত