ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভারত নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য ‘দুরভিসন্ধিমূলক’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ২০:১৯

ভারত নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য ‘দুরভিসন্ধিমূলক’
ফাইল ছবি

সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সাথে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক পরবর্তী বক্তব্য দুরভিসন্ধিমূলক বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এ এস এম রহমত উল্লাহ ভূঁইয়া।

বুধবার (২ অক্টোবর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি হোটেলে জাগপা আয়োজিত 'ভারতীয় আগ্রাসন বিরোধী আন্দোলন ও আগামীর বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রহমত উল্লাহ বলেন, দিল্লি বাংলাদেশের সাথে কূটনৈতিক নতুন সম্পর্ক জোরদার করতে চাইলে পিলখানায় সেনা-গণহত্যা, সীমান্ত চলমান গণহত্যা, শাপলা চত্বরে মুসলিম গণহত্যা, ভারতীয় পরিকল্পনায় অন্যায়ভাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক ও ১/১১'র সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর ভারতীয় 'র' এর পরিকল্পনায় অন্যায়ভাবে যে নির্যাতন চালানো হয়েছে তার জন্য বাংলাদেশের কাছে আগে ক্ষমা চাইতে হবে। তাহলে ভেবে দেখবো ভারতের সাথে সম্পর্ক করা যায় কিনা।

তিনি বলেন, ছাত্র-জনতাকে গণহত্যার খুনিকে আশ্রয় দেয়া ভারত কখনো বাংলাদেশের বন্ধু হতে পারে না।

তিনি আরও বলেন, ২৪'র গণঅভ্যুত্থান ও ছাত্র জনতার আন্দোলনে ভারতের পরিকল্পনায় গণহত্যা ঘটেছিলো। বাংলাদেশকে রক্তে রঞ্জিত ভারত এখন পার্বত্য চট্টগ্রামে দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র করছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত