ঢাকা, মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

হাসিনা মনে করতেন তাকে ক্ষমতায় টিকিয়ে রাখবে ভারত: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১৮:১৯

হাসিনা মনে করতেন তাকে ক্ষমতায় টিকিয়ে রাখবে ভারত: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী | ছবি- প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা মনে করতেন ভারত তাকে ক্ষমতায় টিকিয়ে রাখবেন।

মঙ্গলবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা রিকশা চালক সাইফুল ইসলামকে নতুন রিকশা প্রদান করে বিএনপি পরিবার।

রিজভী বলেন, শেখ হাসিনা হয়তো জানতেন কোনদিন পালিয়ে যেতে হতে পারে, তাই তিনি তার কাছের আত্মীয় ও লোকদের দিয়ে টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে পার্শ্ববতী দেশ ভারতের 'র' সহযোগিতা করেছে। ভারতের গোয়েন্দা সংস্থার উপর নির্ভরশীল ছিলেন তিনি। তিনি মানতেন তাকে 'র 'ক্ষমতায় টিকে রাখবে। এ জন্য কেউ ভারতের বিরুদ্ধে টু শব্দ করলে তার রক্ষা ছিল না।

তিনি আরও বলেন, শেখ হাসিনার উপহার গণতন্ত্রের কথা বললে হাত পা ভেঙে দেয়া। গুম খুনের শিকার হওয়া। শেখ হাসিনার গুম থেকে এমপি, ওয়ার্ড কাউন্সিলর পর্যন্ত কেউ রেহাই পাননি। এগুলো সব করেছেন আইন শৃংখলা বাহিনীকে দিয়ে। এত দুর্নীতি- লুটপাট করেছেন কাউকে টু-শব্দ পর্যন্ত করতে দেননি।

অন্তর্বতী সরকারের প্রতি প্রশ্ন তুলে তিনি বলেন, আপনাদের ভয় কিসে। আপনারা এখনো হাসিনার দোসরদের কেন ধরছেন না, পদচ্যুত করছেন না, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিলুপ্ত করেছে না কেন? এরাই তো খুনি-গুণ্ডা। এদের হাত দিয়ে শহীদ হয়েছে আমাদের ছাত্র জনতা।

রিজভী বলেন, পতিত স্বৈরাচার ষড়যন্ত্রের সুতা এখনো আছে, তার দোসররা একটি করে সুতা পাকাচ্ছে অস্থিতিশীল করতে, প্রতিটা রাষ্ট্রীয় সেক্টরের আওয়ামী দোসররা ওত পেতে বসে আছে। এরা যতই ষড়যন্ত্র করুক প্রভুদের নিয়ে কোন কাজে আসবে না। জনগণ এই ষড়যন্ত্র রুখে দিবে।

বিএনপি চেয়ারপার্সন বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এফএম

  • সর্বশেষ
  • পঠিত