ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

কাজীদের বিচারিক ক্ষমতা ফিরিয়ে এনে রাষ্ট্র সংস্কারের আহ্বান কাজী মামুনূরের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫০

কাজীদের বিচারিক ক্ষমতা ফিরিয়ে এনে রাষ্ট্র সংস্কারের আহ্বান কাজী মামুনূরের
ছবি: সংগৃহীত

কাজীদের বিচারিক ক্ষমতা ফিরিয়ে এনে রাষ্ট্র সংস্কার ও পুনর্গঠনে সামাজিক বিচার ব্যবস্থা প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মুসলিম নিকাহ্ রেজিস্ট্রার কল্যাণ সমিতির সভাপতি কাজী মামুনূর রশিদ। তিনি বলেন, কাজীদের মাধ্যমে সামাজিক বিচার ব্যবস্থা প্রতিষ্ঠা করা গেলে তৃণমূ্ল থেকে রাষ্ট্র সংস্কার পূর্ণতা পাবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগরস্থ হোটেল ৭১ এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় মামুনূর রশিদ বলেন, কাজীরাই সামাজিক ন্যায় ও নিষ্ঠা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারেন। কাজীদের হাত ধরেই হতে পারে নতুন বাংলাদেশ বির্নিমাণ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ মুসলিম নিকাহ্ রেজিস্ট্রার কল্যাণ সমিতির মহাসচিব ও জাতীয়তাবাদী ওলামায়ে দলের সাধারণ সম্পাদক মাওলানা কাজী আবুল হোসেন বলেন, বিএনপি ক্ষমতায় এলে কাজীদের কর্মকাণ্ডে কোনো ধরনের অযাচিত আঁচড় লাগতে দেয়া হবে না। দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে কাজীরাও রাষ্ট্র সংস্কারে ভূমিকা রাখবে।

এতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম নিকাহ্ রেজিস্ট্রার কল্যাণ সমিতির নির্বাহী সভাপতি অধ্যক্ষ মাওলানা ড. গোলাম কিবরিয়া, সিনিয়র সহ সভাপতি মাওলানা কাজী মুহাম্মদ নাসির উদ্দিন হেলালীসহ সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত