ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

এবার প্রকাশ্যে এল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের কমিটি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৬  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:২২

এবার প্রকাশ্যে এল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের কমিটি
সভাপতি নাহিদুল ইসলাম ও সেক্রেটারি মুহাম্মদ ইব্রাহিম। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা কমিটির সভাপতি-সেক্রেটারির পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামী ছাত্রশিবিরের কমিটি প্রকাশ্যে এসেছে। বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাহিদুল ইসলাম সভাপতি ও মার্কেটিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুহাম্মদ ইব্রাহিম এ কমিটির সেক্রেটারি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো ২৪ দফা দাবির এক বিবৃতিতে কমিটির বিষয়টি জানানো হয়। দাবির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ে গবেষণায় বরাদ্দ বাড়ানো, স্থায়ী নীতিমালা প্রণয়ন করে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করা, সুষ্ঠু ধারার রাজনৈতিক চর্চার পরিবেশ নিশ্চিত করা, সমাবর্তন দেয়া, ক্যানটিনের খাবারের মান বাড়ানো ইত্যাদি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রশিবিরের সর্বশেষ প্রকাশ্যে কার্যক্রম ছিল ২০১৫ সালে। এরপর প্রায় এক দশক সংগঠনটি ক্যাম্পাসে প্রকাশ্যে কোনো কার্যক্রম করেনি। সম্প্রতি ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কমিটি প্রকাশ্যে আসার পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও কমিটি এল।

কমিটির বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সেক্রেটারি মুহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, বর্তমানের রাজনীতি কিছুটা পরিবর্তন হবে। শিক্ষার্থী ও প্রশাসনের চাহিদার ভিত্তিতে আমাদের ছাত্ররাজনীতি অনেক বেশি পরিবর্তন হচ্ছে। আমরা সেই আলোকেই কাজ করতে চাই। আমাদের ১৭ সদস্যের কমিটি রয়েছে। চলতি বছরের জানুয়ারিতে এক বছর মেয়াদি কমিটি গঠন করা হয়। বাকি সদস্যদের নাম ধীরে ধীরে প্রকাশ করা হবে।

শিক্ষাঙ্গনে দলীয় রাজনীতি বন্ধের বিষয়ে মুহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা ব্যানারভিত্তিক শোডাউন, মিছিল, মিটিং আপাতত করব না। আমরা শিক্ষার্থীদের পছন্দনীয় যে কাজগুলো রয়েছে, তাদের যে দাবিদাওয়া রয়েছে, সেগুলো পূরণ করা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি এবং ভবিষ্যৎ নেতৃত্ব গড়ার জন্য যে কাজগুলো রয়েছে, সেগুলো করব।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত