ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বাংলাদেশ নিয়ে অমিত শাহ’র বক্তব্য মানবাধিকার পরিপন্থী: রাশেদ প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪১

বাংলাদেশ নিয়ে অমিত শাহ’র বক্তব্য মানবাধিকার পরিপন্থী: রাশেদ প্রধান
জাগপা আয়োজিত বিক্ষোভ মিছিল

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ’র ‘বাংলাদেশীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করার’ যে বক্তব্য দিয়েছেন তা মানবাধিকার পরিপন্থী বলে মনে করেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান।

তিনি বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের জনগণ নিয়ে যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন তার প্রতিদান হিসেবে খুব শীঘ্রই ভারতীয়দের জন্য ৭নং মহাবিপদ সংকেত অপেক্ষা করছে।

সোমবার বিকালে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র মানবাধিকার পরিপন্থী বক্তব্যের প্রতিবাদে জাগপা আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান ভারতের নরেদ্র মোদী এবং অমিত শাহকে হুঁশিয়ারি দিয়ে বলেন, সীমান্তবর্তী দেশগুলোর মধ্যে অনুপ্রবেশ নতুন কোন ঘটনা নয়। এর অর্থ এই নয় যে অনুপ্রবেশকারী বাংলাদেশিদের আপনারা উল্টো করে ঝুলিয়ে রাখবেন। আমরা ভুলি নাই ফেলানীকে হত্যা করে আপনারা কাঁটাতারের বেড়ায় উল্টো করে ঝুলিয়ে রেখেছিলেন। সেই দিন আর নাই, দেশে আপনাদের পুতুল সরকার শেখ হাসিনা নাই। আমাদের উল্টো করে ঝুলিয়ে রাখার হুঁমকি দিবেন না। বাংলাদেশে প্রতিবাদের ঝড় উঠলে ভারতে আপনাদের ক্ষমতার গদি উল্টে যাবে।

রাশেদ প্রধান বলেন, শক্তি থাকলেই ক্ষমতা দেখাবেন না। আর যদি ক্ষমতা দেখাতেই হয় তাহলে সঠিক জায়গায় দেখান। অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকারী শেখ হাসিনাকে উল্টো করে ঝুলিয়ে রাখেন। বাংলাদেশের আজাদি পাগল জনগণকে নিয়ে খেলার চেষ্টা করা হলে পরিণতি ভাল হবে না।

তিনি অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বলেন, অমিত শাহ’র মানবাধিকার পরিপন্থী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের কঠোর প্রতিবাদ জানান। শেখ হাসিনাকে ভারত থেকে ফেরত আনেন। আওয়ামী লীগের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র রুখে দিন। অন্যথায় ভারত ও শেখ হাসিনার ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশ আবারও রক্তের সাগরে পরিণত হতে পারে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, ঢাকা মহানগর জাগপার সাবেক আহ্বায়ক আরিফ হোসেন ফিরোজ, সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, সহ-সভাপতি নাসির উদ্দীন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সহ-সভাপতি মাহিদুর রহমান বাবলা, মোঃ আলী ফকির, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুবনেতা জনি নন্দী, আসাদুজ্জামান নুর প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এফএম

  • সর্বশেষ
  • পঠিত