ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:০০

সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কারাগারে
সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক | ফাইল ছবি

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুকের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক মো. নূরুল আমীন এই আদেশ প্রদান করেন। এর আগে তাকে ঢাকায় বারিধারার নিজ বাসভবন থেকে রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গ্রেপ্তার করেন।

এরপর সোমবার ভোর সাড়ে ৫টার দিকে তাকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় এবং পরবর্তীতে নিরাপত্তার জন্য জেলখানায় আনা হয়। রাত ৭টায় তাকে বরিশাল সিএমএম কোর্টে কড়া নিরাপত্তার মধ্য এজলাসে তোলা হয়।

গত ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই অভিযোগে প্রধান আসামি করে গত ২৩ আগস্ট কোতোয়ালি থানায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বাদী হয়ে মামলা দায়ের করেন।

এই মামলায় সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুককে প্রধান আসামিসহ ৩৮১ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৬০০ থেকে ৭০০ জনকে।

এদিকে জাহিদ ফারুক শামীমকে আদালতে উপস্থিত করার খবরে আদালত চত্বরে জড়ো হয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এ সময় তাদের ওপর কয়েকদফা হামলা ও ধাওয়ার ঘটনা ঘটে।

প্রসঙ্গত, বরিশাল-৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য জাহিদ ফারুক ২০১৯ সাল থেকে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত