ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৬

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার সন্ধ্যা সাতটা ১০ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি। মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে হাসপাতাল থেকে বাসায় আসেন সাবেক এই প্রধানমন্ত্রী। সন্ধ্যা সাড়ে ছয়টায় এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশ্যে রওনা হন তিনি।

এর আগে গত ১১ সেপ্টেম্বর দিবাগত মধ্যরাতে খালেদা জিয়াকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য মধ্যরাতে রাজধানীর বসুন্ধরায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘বিএনপি চেয়ারপারসন গত সাড়ে চার বছর ধরে বিভিন্ন সময় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন, নিচ্ছেন। আমরা তাকে ২১ আগস্ট রিলিজড করে বাসায় নিয়ে এসেছিলাম। বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে আবার তাকে ভর্তি করাতে হয়।’

খালেদা জিয়াকে দেশের বাইরে কেন নেয়া হচ্ছে না, এর ব্যাখ্যা দিয়ে সেদিন অধ্যাপক জাহিদ হোসেন বলেন, ‘একজনকে বাইরে নিতে হলে শারীরিক সুস্থতা প্রয়োজন। প্লেনে উঠতে হলে নেগেটিভ প্রেসার সহ্য করার মতো সুস্থতা থাকতে হয়। ফ্লাই করার জন্য নেগেটিভ প্রেসার আছে সেটা কতটুকু? ল্যান্ড করার সময়ে কতটুকু তিনি সহ্য করতে পারবেন। সেটি গল্পের বিষয় না, সেটি অ্যাকাডেমিক, প্রফেশনাল ও সায়েন্টিফিক বিষয়। মেডিকেল বোর্ড সেই বিষয়গুলো বিবেচনায় নিয়ে দেশি-বিদেশি সদস্যদের সঙ্গে আলোচনা করছেন। শারীরিকভাবে একটু সুস্থ হলেই দ্রুততম সময়ের মধ্যে তাকে বাইরে নেয়ার চেষ্টা করা হবে একটা উন্নত সেন্টারে ফলোআপের জন্য।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত