ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আন্দোলনে আহতদের প্রয়োজনে বিদেশে পাঠানো হবে: বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৫

আন্দোলনে আহতদের প্রয়োজনে বিদেশে পাঠানো হবে: বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক
বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। ছবি: প্রতিবেদক

গত জুলাই-আগস্টে বৈষম্য বিরোধী ছাত্রজনতার আন্দোলনে আহতদের খোঁজ নেয়া অব্যাহত রেখেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার নির্দেশনায় রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে যান বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

আহতদের উন্নত চিকিৎসার ব্যাপারে সার্বিক খোঁজখবর নিয়ে তিনি বলেন, প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য আহতদের দেশের বাইরে পাঠানো হবে। পূর্বের ন্যায় অন্যান্য আন্দোলনের মতো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা শহীদ হয়েছেন ও আহত আছেন দল তাদের ব্যাপারে সার্বিক খোঁজখবর নিয়ে যাচ্ছে।

বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শহীদদের পরিবারের পুনর্বাসন ও আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। তবে বিগত আন্দোলনে যারা আহত হয়ে হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা পাননি ও হয়রানির শিকার হয়েছেন সেই সকল ব্যক্তিদের অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আমরা প্রশাসনকে অবহিত করেছি। তাদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত