ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

নিজ কর্মের জন্য শেখ হাসিনা এখন পলাতক: ফারুক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৯  
আপডেট :
 ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২০

নিজ কর্মের জন্য শেখ হাসিনা এখন পলাতক: ফারুক
ছবি: সংগৃহীত

নিজ কর্মের জন্য শেখ হাসিনা এখন পালাতক বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক। শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি পালিয়ে না গিয়ে এদেশে থাকতেন, তাহলে বুঝতাম আপনি শেখ মুজিবের কন্যা। শনিবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে অন্তর্বর্তী সরকারের কাছে আমাদের প্রত্যাশা শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, শেখ হাসিনার জন্য আমার দুঃখ-কষ্ট লাগে। ক্ষমতায় থাকতে প্রায় ১৬ বছর বাংলাদেশের চিফ জাস্টিস থেকে শুরু করে সব সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে নিজের হাতের মুঠোয় রেখে তছনছ করে দিয়েছে। তার কর্মের জন্য সেই দানব ব্যক্তিটি এখন পলাতক।

ড. ইউনূসের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, জনপ্রতিনিধির হাতে অবিলম্বে ক্ষমতা হস্তান্তর করার একটি প্রক্রিয়া আপনাকে সৃষ্টি করতে হবে। আপনার সততা, বিশ্বব্যাপী আপনার খ্যাতি কোনটাই আমরা অস্বীকার করি না। বাংলাদেশের কোনো জনগণ আপনাকে অবিশ্বাস করবে না। কিন্তু একটা জিনিস আপনাকে লক্ষ্য করতে হবে, বাংলাদেশে আপনার মতো ব্যক্তিকেও ১৪ তলা পর্যন্ত পায়ে হেঁটে উঠতে হয়েছে। লিফট বন্ধ করে দিয়েছে শেখ হাসিনা।

জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে যদি ভারতের সঙ্গে বন্দি বিনিময় থেকেই থাকে, তাহলে অন্তর্বর্তী সরকারকে তাকে (শেখ হাসিনা) আনতে হবে। তার পরিবারের লোকজন অঢেল সম্পত্তির মালিক, তারা বাংলাদেশের অর্থনীতির মেরুদন্ড ভেঙে চুরমার করে দিয়েছে। তারা সব সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরো বলেন, অহংকার করে আওয়ামী লীগের পতন হয়েছে৷ আমি বিশ্বাস করি আগামী ১০০ বছরেও আওয়ামী লীগ ঘুরে দাঁড়াতে পারবে না। ড. ইউনূস সব জঞ্জালমুক্ত একটি নির্বাচন দিবে ১৯৯১ সালের মতো। সেই নির্বাচনের মাধ্যমে আমার প্রিয় নেতা তারেক রহমান বাংলাদেশে আসবে, জনপ্রতিনিধি হবে, সরকার গঠন করবে।

আলোচনা সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত