ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ভারতের নীলনকশায় পোশাক শিল্পে অস্থিরতা: রাশেদ প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৩

ভারতের নীলনকশায় পোশাক শিল্পে অস্থিরতা: রাশেদ প্রধান
যুব জাগপার ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। ছবি: প্রতিবেদক

১২ দলীয় জোটের শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এর ইন্ধনে এবং আওয়ামী লীগের পরিকল্পনায় ঢাকার গাজীপুর, আশুলিয়ায় ও আদমজী এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে যুব জাগপার ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘বর্তমান বেকার সমস্যা ও সরকারের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ভারতের নীলনকশায় বাংলাদেশের পোশাক শিল্প নিয়ে গত পনেরো বছরের ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। যার কারণে পোশাক শিল্পে উৎপাদন সমস্যা ব্যাহত হচ্ছে। দুই শতাধিক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ এবং সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভারত আমাদের পোশাকখাত ধ্বংস করে বাজার দখল করার নোংরা খেলায় লিপ্ত হয়েছে। অবিলম্বে ভারতের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি আরও বলেন, একটি দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে হলে সবার আগে দেশের বেকার সমস্যা দূর করতে হবে। দুর্নীতি বন্ধ করতে হবে। যুবকদের সুদমুক্ত ঋণ দিয়ে পর্যাপ্ত কর্মসংস্থানের সুযোগ বাড়াতে হবে। অল্প খরচে যুবকদের বিদেশে কর্মসংস্থানের ব্যাবস্থা করতে হবে এবং প্রবাসীদের নিরাপদ কর্মসংস্থান নিশ্চিত করতে সরকারকে আন্তর্জাতিকভাবে যোগাযোগ রাখতে হবে। আমাদের মনে রাখতে হবে উন্নয়নশীল রাষ্ট্র ঘটনে যুবকরা এবং প্রবাসীরাই দেশের অর্থনৈতিক মুক্তি নিয়ে আসে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও মো. সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, জাগপা ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, জাগপা ঢাকা মহানগরের সাবেক আহ্বায়ক আরিফ হোসেন ফিরোজ, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত