ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

চাঁদা দাবির অভিযোগে কৃষক দল নেতা বহিষ্কার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২১

চাঁদা দাবির অভিযোগে কৃষক দল নেতা বহিষ্কার
সংগৃহীত ছবি

লক্ষ্মীপুরে হত্যা ও অস্ত্র মামলা থেকে নাম বাদ দিতে স্বেচ্ছাসেবক লীগ নেতার কাছে দুই লাখ টাকা চাঁদা চাওয়ার ঘটনায় কৃষকদল নেতা জসিম চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। এর আগে অভিযোগের ভিত্তিতে তাকে শোকজ করে রায়পুর উপজেলা কৃষকদল। কিন্তু শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রায়পুর উপজেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি জানা গেছে।

বহিষ্কারাদেশের চিঠিতে বলা হয়, চলমান পরিস্থিতিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় শৃঙ্খলা পরিপন্থী অপরাধমূলক কাজে জড়িত থাকার কারণে বামনী ইউনিয়ন কৃষক দলের সদস্যসচিব মো. জসিম চৌধুরীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা কৃষক দলের আহ্বায়ক ও সদস্যসচিব এ বহিষ্কারাদেশ অনুমোদন করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, জহির উদ্দিন লিটন নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা ও অস্ত্র মামলা থেকে নাম বাদ দিতে কৃষক দল নেতা জসিম মোবাইল ফোনে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। পরে তাদের সেই কথোপকথনের রেকর্ডিংটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এতে বুধবার জসিমকে কারণ দর্শানোর নোটিশ দেয় উপজেলা কৃষক দল। দুই দিন পর জসিম জবাব দিলেও তা সন্তোষজনক না হওয়ায় উপজেলা কৃষক দল তাকে বহিষ্কার করে।

এ বিষয়ে জানতে চাইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা জহির উদ্দিন লিটন বলেন, আমি কোনো অপকর্ম করিনি। জসিম ফোন করে হত্যা ও অস্ত্র মামলা থেকে নাম বাদ দেওয়ার অজুহাত দেখিয়ে আমার কাছে ২ লাখ টাকা দাবি করেছে।

তবে কৃষক দল নেতা জসিম চৌধুরী দাবি করেন, অডিওটি এডিট করা। তিনি দলের নেতাদের বিষয়টি জানিয়েছেন। তিনি লিটনের কাছে চাঁদা চাননি। শোকজের চিঠি পেয়ে তিনি জবাবও দিয়েছেন।

রায়পুর উপজেলা কৃষক দলের আহ্বায়ক কাউসার মোল্লা বলেন, চাঁদা চাওয়ার ঘটনার অডিও রেকর্ডিং শুনে জসিমকে শোকজ করা হয়। কিন্তু তিনি শোকজের সন্তোষজনক জবাব দেননি। এতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত