ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ভারতে শেখ হাসিনা চুপচাপ বসে নেই: সেলিমা রহমান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৩

ভারতে শেখ হাসিনা চুপচাপ বসে নেই: সেলিমা রহমান
ছবি: সংগৃহীত

ভারতে স্বৈরাচার শেখ হাসিনা চুপচাপ বসে নেই, বিভিন্নভাবে ষড়যন্ত্র করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, স্বাধীনতা পেলেও আন্দোলন আমাদের চলমান রয়েছে। কারণ এখনো স্বৈরাচারের দোসররা চুপচাপ বসে নেই। তারা বিভিন্ন জায়গায় উসকানি দিয়ে বিশৃঙ্খলা এবং ঘেরাও করার চেষ্টা করছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে জিয়া প্রজন্ম দল আয়োজিত আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব বলেন। আয়োজক দলের সভাপতি এডভোকেট পারভীন কাউসার মুন্নির সভাপতিত্বে ও মহাসচিব মো. সরোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুস সালাম, যুব বিষয়ক সহ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন প্রমুখ।

অন্তবতী সরকারকে আমরা সব ধরনের সহযোগিতা করব আশ্বাস দিয়ে সেলিমা রহমান বলেন, আমাদের লক্ষ্য একটাই ভোটাধিকার নিশ্চিত করা। জনগত অধিকার নিশ্চিত করার জন্য দরকার একটা নির্বাচিত সরকার। যারা জনগণের কাছে জবাবদিহিতা করবে। বিএনপি কিন্তু একবারও বলেনি তাদের ক্ষমতায় আনতে হবে। এখন স্লোগান নয়, রাষ্ট্রের গঠনমুলক কাজ করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরেয়ে এনে সুন্দর ও ভবিষ্যতে বাংলাদেশ গড়ে তুলতে হবে।

সেলিমা রহমান অভিযোগ করেন, খালেদা জিয়াকে তিলে তিলে মারার জন্য কারাগারে স্লো পয়জন করা হয়েছিল। আজকে তিনি এতটাই অসুস্থ যে তাকে আড়াই ঘন্টা বিমান করে বিদেশে পাঠানোর উপায় নাই। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছে ডাক্তারা। তিনি জীবন-মৃত্যুর সাথে লড়াই করলেও সরকারের সঙ্গে আপোষ করেননি। আপোষ করলে অনেক আগেই প্রধানমন্ত্রী হতে পারতেন।

ছাত্র-জনতার আন্দোলন শহীদ ও আহত পরিবারের পাশে দাঁড়িয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত পাশে দাড়য়েছে। এসময় শহীদ ও বন্যায় ক্ষতিগ্রস্ত পাশে দেশবাসীকে এগিয়ে আসার আবান জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত