ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

দেশের স্বার্থে পোশাক খাতে অস্থিরতা বন্ধ করতে হবে: খেলাফত মজলিস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৮

দেশের স্বার্থে পোশাক খাতে অস্থিরতা বন্ধ করতে হবে: খেলাফত মজলিস
খেলাফত মজলিসের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে নেতাকর্মীরা। ছবি: প্রতিবেদক

সম্প্রতি গাজীপুর-সাভারে তৈরি পোশাক শিল্পাঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানে বিশৃঙ্খলা-অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দেশের স্বার্থে তৈরি পোশাক শিল্প খাতে অস্থিরতা বন্ধের আহ্বান জানিয়েছে খেলাফত মজলিস।

বুধবার সন্ধ্যায় খেলাফত মজলিসের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে এই আহ্বান জানানো হয়। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বৈঠকের বিষয়গুলো সম্পর্কে জানানো হয়েছে।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে নেতৃবৃন্দ বলেন, দেশের স্বার্থে তৈরি পোশাক ও ঔষধ শিল্প খাতে অস্থিরতা বন্ধ করতে হবে। গাজীপুর, সাভারসহ বিভিন্ন শিল্পাঞ্চলে শত শত কারখানা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। হামলাকারীদের কাউকেই স্থানীয় ও কারখানার শ্রমিকরা চেনেন না। কারখানায় অসন্তোষ দেখা দিলেও শ্রমিকরা কখনোই মেশিন ভাংচুর করেন না। এর পেছনে একটি প্রতিবেশী রাষ্ট্রের ষড়যন্ত্রের ইঙ্গিতও দিয়েছেন মালিকপক্ষ।

বিবৃতিতে বলা হয়, বর্তমানে শতাধিক কারখানা বন্ধ রয়েছে। অথচ দেশের প্রায় ৪০ লাখ লোকের কর্মসংস্থান এই রপ্তানিমুখী শিল্পের সাথে জড়িত। দেশের অন্যতম রপ্তানি আয়ের এই খাতকে যে কোন মূল্যে রক্ষা করতে হবে। পরাজিত ফ্যাসিস্ট অপশক্তির সকল ষড়যন্ত্র মোকাবিলায় ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, ছাত্র-জনতার অভ্যুত্থানকে সুসংহত করতে সকল পক্ষকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে ছাত্র, রাজনীতিবিদ, সরকারের মধ্যে যাতে দূরত্ব সৃষ্টি না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

নেতৃবৃন্দ বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে অগ্রাধিকারভিত্তিতে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে সক্রীয় করার উদ্যোগ নিতে হবে। জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত, যানজট নিরসন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এবং দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসাকে প্রাধান্য দিতে হবে।

বুধবার সন্ধ্যায় খেলাফত মজলিসের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকের সভাপতিত্ব করেন আমীরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদ। মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত