ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নষ্ট রাজনৈতিক সংস্কৃতিতে ফিরতে চাই না: সোহেল তাজ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ১৯:৫০  
আপডেট :
 ২৯ আগস্ট ২০২৪, ১৯:৫২

নষ্ট রাজনৈতিক সংস্কৃতিতে ফিরতে চাই না: সোহেল তাজ
সোহেল তাজ। ছবি: সংগৃহীত

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ বলেছেন, ‘আমার স্পষ্ট কথা— আমি বারবার বলেছি আমার রাজনীতিতে আসার কোনো সম্ভাবনা নেই৷ এই পঁচা-নোংরা-নষ্ট রাজনৈতিক সংস্কৃতিতে ফিরতে চাই না।’

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে নিজের নিরাপত্তা জনিত বিষয়ে আলোচনা শেষে আওয়ামী লীগের রাজনীতির হাল ধরছেন কি না? এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের অনেক নিরীহ নেতাকর্মী রয়েছেন যাদের ওপর অত্যাচার, নিপীড়ন হচ্ছে মন্তব্য করে সোহেল তাজ বলেন, কোনো রাজনৈতিক দলের ওপরই প্রতিহিংসা করা উচিত নয়। আওয়ামী লীগের অনেক নিরীহ নেতাকর্মী রয়েছেন যাদের ওপর অত্যাচার, নিপীড়ন হচ্ছে। এটির নিন্দা জানাই। যেসব আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে তারা সবাই দোষী নয়। এই বিষয়গুলো নিয়ে আরও সচেতন হওয়া জরুরি। এর সঠিক তদন্ত হওয়া প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানিয়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ বলেন, ছাত্র-জনতার গণঅভুত্থানের মধ্য দিয়ে এই সরকার গঠিত হয়েছে। তাই এই সরকারের কাছে মানুষের প্রত্যাশাও বেশি। তাদের প্রথম দায়িত্ব আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করা।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত