ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি হতে হবে: সালাহউদ্দিন আহমেদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ২১:০৩  
আপডেট :
 ২৬ আগস্ট ২০২৪, ২২:১৯

শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি হতে হবে: সালাহউদ্দিন আহমেদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ কথা বলছেন। ছবি: প্রতিবেদক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন হতে হবে, বিদেশে বসে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। যারা ‘আয়নাঘর’ বানিয়ে নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের কি এ দেশে রাজনীতি করার অধিকার আছে; প্রশ্ন রাখেন তিনি।

সোমবার ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলন চলাকালে টাঙ্গাইলের ভূঞাপুরে যুবদল নেতা নিহত শহীদ পলাশ তালুকদার ও গোপালপুরে শহীদ ইমন হাসানের পরিবারকে সমবেদনা ও আর্থিক সহযোগিতা প্রদানকালে সালাহউদ্দিন এসব কথা বলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শহীদ পলাশের স্ত্রী ও তার মায়ের সাথে দেখা করতে এসেছি। শহীদেরা যে বাংলাদেশের স্বপ্ন দেখেছে সেই বৈষম্যহীন বাংলাদেশ, সাম্যের বাংলাদেশ, মানবিক মর্যাদার বাংলাদেশ, বিনির্মাণের জন্য আমরা অঙ্গীকারাবদ্ধ।

ভারতে নির্বাসিত থাকা বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমার সহকর্মী বিএনপি’র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাস পিন্টু অচিরেই আপনাদের মাঝে ফিরে আসবেন। বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবার স্বাবলম্বী না হওয়া পর্যন্ত তাদের সহযোগিতা করবেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি’র প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, যারা বলেছিলেন খেলা হবে, তারা মাঠ ছেড়ে পালিয়েছে। স্বৈরাচার মুক্ত হয়েছে দেশ, এ দেশে আর কোনো স্বৈরাচারের জন্ম হতে দেয়া হবে না। পলাশ ও ইমনরা রক্ত দিয়েছেন, তাদের রক্ত বৃথা যেতে দেয়া হবে না। বিএনপি ক্ষমতায় গেলে ভূঞাপুর বাসস্ট্যান্ডে পলাশের স্বীকৃতি স্বরূপ ‘পলাশ চত্বর’ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত