ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কোটা আন্দোলনে নিহতের ঘটনায় আন্তর্জাতিক তদন্তের দাবি রাশেদ প্রধানের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ১৮:১৫

কোটা আন্দোলনে নিহতের ঘটনায় আন্তর্জাতিক তদন্তের দাবি রাশেদ প্রধানের
রাশেদ প্রধান। ফাইল ছবি

বাংলাদেশে কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি, গ্রেনেড, টিয়ারসেল ও হেলিকপ্টার থেকে আত্মঘাতী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ১২ দলীয় জোটের শীর্ষনেতা এবং জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, কোটাবিরোধী আন্দোলনে 'গণহত্যা' সরকারের ইঙ্গিতেই হয়েছে। এসব হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে জাগপার ঢাকা মহানগর কার্যালয়ে নির্বাহী কমিটির সভায় এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, কোটাবিরোধী আন্দোলনে গণহত্যা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে। সরকার মূলত কূটনীতিকদের বিভিন্ন স্থাপনার ধ্বংসযজ্ঞ দেখিয়ে লাশের সঠিক পরিসংখ্যান এড়িয়ে গেছেন।

রাশেদ প্রধান বিএনপির 'জাতীয় ঐক্যের' ডাক'কে স্বাগতম এবং সমর্থন জানিয়ে বলেন, দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার রক্ষার প্রয়োজনে বিএনপি ঘোষিত 'জাতীয় ঐক্য' ঐতিহাসিক মাইলফলক হয়ে থাকবে। ইনশাআল্লাহ মজলুম জনগণ অচিরেই বিজয় লাভ করবে। একই সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বৃহৎ শক্তি চলমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এসময় উপস্থিত ছিলেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সৈয়দ শফিকুল ইসলাম, মো. হাসমত উল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, আসাদুজ্জামান বাবুল, মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত