ঢাকা, সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টি উপেক্ষা করে খালেদা জিয়ার মুক্তির সমাবেশ আসছে নেতাকর্মীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুন ২০২৪, ১২:৫২  
আপডেট :
 ২৯ জুন ২০২৪, ১৫:৪৭

বৃষ্টি উপেক্ষা করে খালেদা জিয়ার মুক্তির সমাবেশ আসছে নেতাকর্মীরা
ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ আজ শনিবার (২৯ জুন)। রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টা ৩০ মিনিটে এ সমাবেশ শুরু হবে। এরই মধ্যে সমাবেশের অস্থায়ী মঞ্চ প্রস্তুত করা হচ্ছে। বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে আসছে নেতাকর্মীরা।

সরজমিন দেখা যায়, বৃষ্টির মধ্যেই কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরির কাজ চলছে। টাঙানো হয়েছে ব্যানার। মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হচ্ছে মাইক।

এ সমাবেশ কেন্দ্র করে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। এতে ঢাকা মহানগর ছাড়াও এর আশাপাশের জেলা ও মহানগর থেকেও নেতাকর্মীদের অংশ নিতে বলা হয়েছে। বিএনপিপন্থি পেশাজীবী সংগঠনগুলোর নেতাকর্মীরাও এতে অংশ নেবেন।

যুবদলের সাবেক নেতা গোলাম মাওলা শাহীনের নেতৃত্বে অনন্ত সহস্রাধিক নেতাকমী নয়াপল্টনে জড়ো হয়েছে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন।

আজকের সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়াও বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।

গত ২৬ জুন এই সমাবেশের ঘোষণা দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে সময় তিনি বলেছিলেন, বিএনপি সিদ্ধান্ত নিয়েছে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরও বেগবান করা হবে। আমরা এই মুক্তির আন্দোলনকে একটা চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে চাই।

এসময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। আজকের সমাবেশ বাদেও ১ জুলাই সারাদেশে মহানগরগুলোতে সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপরে ৩ জুলাই সারাদেশের জেলা সদরে তার মুক্তির দা্বিতে সমাবেশ হবে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত